kalerkantho

সোমবার । ২০ ফেব্রুয়ারি ২০১৭ । ৮ ফাল্গুন ১৪২৩। ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮।


ঈদে নিরাপত্তা জোরদার হচ্ছে বিদেশিদের

আবুল কাশেম   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদুল আজহায় সারা দেশে বিভিন্ন উন্নয়ন প্রকল্প কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত বিদেশিদের নিরাপত্তা জোরদার করা হচ্ছে। বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সরকারের প্রভাবশালী গোয়েন্দা সংস্থাগুলো সক্রিয় থাকবে। এ ব্যাপারে ইতিমধ্যে পুলিশ সদর দপ্তরসহ গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ নির্বাহীদের নির্দেশনা পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, পুলিশ সদর দপ্তর, এসবি, এনএসআই, ডিজিএফআইসহ পুলিশের সব কমিশনার ও র‍্যাবকে নির্দেশনা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিদ্যুৎ, গার্মেন্টসহ বিভিন্ন প্রকল্প ও প্রতিষ্ঠানে কর্মরত বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ কেপিআইগুলোর নিরাপত্তাও জোরদার করা হবে। গত ১ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকেও এ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, ঈদুল ফিতরের কয়েক দিন আগে ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৮ জন জাপানি ও ইতালীয় নাগরিক নিহত হন।

গত ৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান স্বাক্ষরিত নির্দেশনায় বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সারা দেশের ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করার ওপরও গুরুত্ব দেওয়া হয়েছে। গত ঈদুল ফিতরের নামাজের আগ মুহূর্তে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহসংলগ্ন জঙ্গি হামলায় কয়েকজনের প্রাণহানির ঘটনার পরিপ্রেক্ষিতে এবার গুরুত্বপূর্ণ ঈদগাহগুলোতে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদর দপ্তর, র‍্যাব ও গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।


মন্তব্য