kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


কিবরিয়া হত্যা মামলা

আরিফুলের জামিন স্থগিত চেয়ে আবেদন

নিজস্ব প্রতিবেদক ও হবিগঞ্জ প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আরিফুলের জামিন স্থগিত চেয়ে আবেদন

সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় বিএনপির এ নেতাকে আগের দিন হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে গতকাল বুধবার আবেদন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হবে।

এদিকে কিবরিয়া হত্যার ঘটনায় করা বিস্ফোরক মামলায় জামিনের আবেদন করেছেন সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক। গতকাল বুধবার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে আবেদনের ওপর শুনানি হয়। আজ বৃহস্পতিবার আরো শুনানির পর আদেশের দিন ধার্য করেছেন বিচারক আতাবুল্লাহ।

শারীরিক অসুস্থতার জন্য গত মঙ্গলবার হাইকোর্ট থেকে কিবরিয়া হত্যা মামলায় জামিন পান আরিফুল হক। কিন্তু বিস্ফোরক মামলায় জামিন না পাওয়ায় তাঁকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়নি।

গতকাল হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে আরিফুল হকের আইনজীবী মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন ও আব্দুল হাই বিস্ফোরক মামলায় তাঁর জামিনের আবেদন করেন। আবেদনে তাঁরা বলেন, যেহেতু শারীরিক অসুস্থতার জন্য মূল মামলায় হাইকোর্ট আরিফুল হককে জামিন দিয়েছেন, তাই এ মামলায়ও তাঁকে জামিন দেওয়া যেতে পারে। আদালত হাইকোর্টের আদেশের কপি চাইলে তাঁরা এক দিন সময় প্রার্থনা করেন। পরে বৃহস্পতিবার এ ব্যাপারে সিদ্ধান্তের জন্য সময় রাখেন আদালত।

হবিগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী জানান, মামলাটি অভিযোগ গঠনের পর্যায়ে রয়েছে।

হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে ২০০৫ সালের ২৭ জানুয়ারি গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়া। এ মামলায় অধিকতর তদন্তে চার্জশিটভুক্ত আসামি আরিফুল ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আত্মসমর্পণ করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়ার পর ৬ সেপ্টেম্বর হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করেন। এর আগে ২০১৫ সালের জানুয়ারিতে তাঁকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।


মন্তব্য