kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


চিকিৎসক লাঞ্ছনার প্রতিবাদে খুলনায় বিএমএর বিক্ষোভ

খুলনা অফিস   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সাতক্ষীরার শ্যামনগরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা ও মেডিক্যাল অফিসার ডা. শম্পা রানীকে লাঞ্ছনার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)। গতকাল মঙ্গলবার দুপুরে শহীদ ডা. মিলন চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা জানান, গত ২৮ আগস্ট শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্স ও ডা. শম্পা রানীর ওপর যে হামলা হয়েছে, তা চিকিৎসকদের আরো নিরাপত্তাহীন করে তুলছে। এভাবে চিকিৎসকের ওপর হামলা হলে তাঁরা স্বাভাবিক চিকিৎসাসেবা দিতে পারবেন না। তাই অবিলম্বে চিকিৎসক ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত ব্যক্তিদের নিরাপত্তায় বিশেষ আইন বাস্তবায়ন করতে হবে।

সংগঠনের জেলা সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপত্বিতে সমাবেশে বক্তব্য দেন জেলা সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ, সহসভাপতি ডা. গাজী মিজানুর রহমান, ডা. মোল্লা হারুন অর রশিদ, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মো. মামুনুর রশিদ, সাংস্কৃতি ও আপ্যায়নবিষয়ক সম্পাদক ডা. পরিতোষ কুমার চৌধুরী, কার্যকরী সদস্য ডা. ডালিয়া আক্তার, ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ, অধ্যাপক ডা. মনোজ কুমার বোস, ডা. হিমেল সাহা, ডা. মোহাম্মদ হাসান, খুলনা মেডিক্যাল কলেজের তত্ত্বাবধায়ক ডা. আনন্দ মোহন সাহা, বিপিএমপিএ খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. সওকাত আলী লস্কর, ডা. শৈলেন্দ্র নাথ বিশ্ব, ডা. পলাশ ও ডা. সাকিব প্রমুখ।

বক্তারা অবিলম্বে ডা. শম্পার ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানান অন্যথায় খুলনা থেকে আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন।


মন্তব্য