kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ঝালকাঠির সেই বেলাল আসলে প্রতারক

ঝালকাঠি প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঝালকাঠির সেই বেলাল আসলে প্রতারক

মা-বাবার খোঁজে ঝালকাঠির রাজাপুরে এসেছে বলে দাবি করা সেই বেলালের (২৩) প্রকৃত পরিচয় পাওয়া গেছে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে নানা কায়দায় প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ বেলালকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, বেলালের বাবা জসিমউদ্দিন ও মা সেলিনা বেগম চট্টগ্রাম নগরের চকবাজার এলাকায় থাকেন। কাজ করেন একটি তৈরি পোশাক কারখানায়। তাঁদের গ্রামের বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বনগাঁও গ্রামে।  

দুই দিন আগে গত রবিবার বেলাল ভারত থেকে পালিয়ে দেশে এসে মা-বাবাকে খোঁজার গল্প সাজিয়ে ঝালকাঠির রাজাপুরে এক সবজি ব্যবসায়ীর কাছে আশ্রয় নেয়। এরপর স্থানীয় সংবাদকর্মীরা বেলালকে নিয়ে সংবাদ প্রকাশ করেন। এ সংবাদ নজরে এলে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার দৈনিক পূর্বকোণ পত্রিকার প্রতিনিধি শাহজাহান কবির সাজু রাজাপুর থানায় যোগাযোগ করেন। তখনই বেরিয়ে আসে বেলালের অভিনব প্রতারণার ঘটনা। এরপর রাজাপুর থানা পুলিশ বেলালকে আটক করে।

পুলিশ জানায়, প্রতারণা করে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার আওয়ামী লীগ নেতা বাহার মিয়ার বাড়িতে আশ্রয় নিয়েছিল বেলাল। সেখানে সে প্রায় এক মাস ছিল। সেই সময়ও বেলালকে নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। পরে ওই আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ১৫ হাজার টাকা নিয়ে সে পালিয়ে যায়। এরপর একইভাবে যশোরেও সে প্রতারণার আশ্রয় নেয়।

পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে বেলাল তার প্রতারণার কথা স্বীকার করেছে।

রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন, ‘বেলালকে প্রথম থেকেই সন্দেহ করেছিলাম। তার প্রতারণার বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। তার মা-বাবার সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ’


মন্তব্য