kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


গাজীপুরে নাশকতার মামলা

চার্জশিটে মেয়র মান্নানের সঙ্গে আ. লীগের চার কাউন্সিলরের নাম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নাশকতার মামলায় গাজীপুরের বরখাস্তকৃত মেয়র এম এ মান্নানের সঙ্গে আওয়ামী লীগ সমর্থক চার কাউন্সিলরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। গত ৫ জুলাই এই অভিযোগপত্র দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার ঘটনাটি জানাজানি হওয়ার পর গাজীপুরের আওয়ামী লীগের নেতাকর্মী এবং সিটি করপোরেশনের কাউন্সিলরদের মধ্যে তোলপাড় শুরু হয়।

জানা গেছে, গত ১৫ এপ্রিল সন্ধ্যায় গাজীপুর চান্দনা চৌরাস্তায় একটি বাস ভাঙচুর ও তাতে আগুন দেওয়ার অভিযোগে পুলিশ মেয়র মান্নানসহ ১০ জনকে গ্রেপ্তার করে। অন্যদের মধ্যে ছিলেন তাঁর ভাই আব্দুল কাদের, ভাতিজা ওয়াসিম ও গাড়িচালক হাবিবুল্লাহ। তবে ৪০ জনকে আসামি করে জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. আহাদুল ইসলাম নাশকতার মামলা করেন।  

তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাফিজ উদ্দিন গত ৫ জুলাই জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম আদালতে ৫১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এতে মান্নানকে প্রধান আসামি করা হয়। এ ছাড়া তাঁর ভাই আব্দুল কাদের, ভাতিজা এস এম ওয়াসিম, গাড়ির চালক হাবিবুল্লাহ, কাউন্সিলরসহ ৫১ জনকে অভিযুক্ত করা হয়। তাঁদের মধ্যে চারজন আওয়ামী লীগ সমর্থক কাউন্সিলরও রয়েছেন। তাঁরা হলেন সংরক্ষিত ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সালেমা আক্তার,  ৪৬ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলাম, ৫৭ নম্বর ওয়ার্ডের গিয়াস উদ্দিন সরকার ও ১১ নম্বর ওয়ার্ডের আজাহারুল ইসলাম মোল্লা।

অভিযোগপত্রে এই চার কাউন্সিলরকে পলাতক দেখানো হয়েছে। আদালত আগামী ১৬ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করেছেন।


মন্তব্য