kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ফিরতি ট্রেনের টিকিট

রাজশাহীতে দুই ঘণ্টায়ই শেষ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজশাহীতে ঈদ-পরবর্তী ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার দেওয়া হয়েছে আগামী ১৫ সেপ্টেম্বরের টিকিট।

সকাল ৮টা থেকে বিক্রি শুরুর দুই ঘণ্টা পর টিকিট শেষ হয়ে গেছে বলে কাউন্টার থেকে জানানো হয়।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে টিকিটের জন্য লাইনে দাঁড়ানো লোকজন। তাদের অভিযোগ, রেলের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী টিকিট রেখে দিয়েছেন। রেলওয়ের লোকজন নিজেদের লোকজনকে দেওয়ার জন্য টিকিট কবজা করে রাখছেন। তবে রেলওয়ের কর্মকর্তারা এই অভিযোগ নাকচ করে দিয়েছেন।

রাজশাহী-ঢাকা রেলপথের আন্তনগর সিল্ক সিটি, পদ্মা ও ধূমকেতু ট্রেনের ফিরতি টিকিট বিক্রি হচ্ছে। এসব ট্রেনে আসন আছে প্রায় তিন হাজার। এর মধ্যে কোটা অন্তত ৪০ শতাংশ।

রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, আজ বুধবার দেওয়া হবে ১৬ সেপ্টেম্বরের ফিরতি টিকিট, বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বরের, শুক্রবার ১৮ সেপ্টেম্বরের এবং শনিবার পাওয়া যাবে ১৯ সেপ্টেম্বরের টিকিট। প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৮ থেকে টিকিট বিক্রি শুরু হয় তিনটি কাউন্টারে। ভোর থেকেই টিকিটপ্রত্যাশীরা এসে সারিবদ্ধ হয়ে টিকিটের জন্য অপেক্ষা করতে থাকে। যখন টিকিট দেওয়া শুরু হয়, তখন প্রতিটি কাউন্টারের সামনে সারিতে প্রায় ৫০০ লোক ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অল্প কয়েকজনকে জটলার মধ্যে টিকিট দিয়ে কাউন্টার বন্ধ করে দেন বুকিং সহকারী। এ সময় টিকিটপ্রত্যাশীরা চিত্কার-চেঁচামেচি শুরু করলে কাউন্টার থেকে বলে দেওয়া হয়, ‘আজকের টিকিট শেষ। কাল সকালে (বুধবার) আবারও টিকিট বিক্রি হবে। তবে ১৬ সেপ্টেম্বরের।


মন্তব্য