kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


নির্ধারিত স্থানে কোরবানির আহ্বান সাঈদ খোকনের

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্ধারিত ৫৮৩টি স্থানে কোরবানির পশু জবাইয়ের জন্য আহ্বান জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। কোরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেললে ৪৮ ঘণ্টার মধ্যে পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়া হবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

গতকাল সোমবার এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রাজধানীর ফুলবাড়িয়ায় নগর ভবনে গতকাল দুপুর ১২টায় অনুষ্ঠিত হয় কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা। ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এম কে বখতিয়ার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. সালাউদ্দিন, ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) শাহিনা খাতুন প্রমুখ। ডিএসসিসি এলাকার বিভিন্ন মসজিদের ইমামসহ বিভিন্ন পেশার নাগরিক এতে উপস্থিত ছিলেন।

নাগরিকদের উদ্দেশে মেয়র সাঈদ খোকন বলেন, ‘কোরবানির জন্য ৫৮৩টি স্থান নির্ধারণ করা হয়েছে। কাউকে বাধ্য করা না হলেও অনুরোধ থাকবে যত্রতত্র কোরবানি না করার জন্য। বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলুন। টার্গেট নিয়েছি ঈদের দিন দুপুর ২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে বর্জ্য পরিষ্কারের কাজ সম্পন্ন করব। নাগরিকদের সহযোগিতা পেলে তবেই তা সম্ভব হবে। ’


মন্তব্য