kalerkantho


বসুন্ধরা সিটিতে মিলাদ

ক্ষতিগ্রস্তদেও সহজ শর্তে ঋণের বিষয়ে ভাবা হচ্ছে

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ক্ষতিগ্রস্তদেও সহজ শর্তে  ঋণের বিষয়ে ভাবা হচ্ছে

বসুন্ধরা সিটিতে গতকাল দোয়া মাহফিলের আয়োজন করে বসুন্ধরা সিটি শপিং মল দোকান মালিক সমিতি। ছবি : কালের কণ্ঠ

বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের ঊর্ধ্বতন উপদেষ্টা (কারিগরি) ও সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ইনচার্জ টি আই লতিফুল ইসলাম বলেছেন, বসুন্ধরা সিটিতে অগ্নিকাণ্ডে দোকান মালিক ও বসুন্ধরা কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি একা পুষিয়ে ওঠা সম্ভব নয়। ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের ব্যাংক পলিসির মাধ্যমে সহজ শর্তে ঋণ সহায়তা করা যায় কি না তা নিয়ে ভাবা হচ্ছে। খুব দ্রুতই আশা করছি একটি সিদ্ধান্ত নেওয়া হবে। ’

গতকাল সোমবার বিকেলে বসুন্ধরা সিটির দোকান মালিক সমিতির কার্যালয়ে বার্ষিক মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে লতিফুল ইসলাম এ কথা বলেন। বসুন্ধরা সিটি দোকান মালিক সমিতি এই মাহফিলের আয়োজন করে। দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ডিজিএম (মার্কেটিং অ্যান্ড সেলস) আব্দুস সালাম ও সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (অ্যাকাউন্টস) শেখ আব্দুল আলিম।

টি আই লতিফুল ইসলাম বলেন, ‘একদিকে ভারাক্রান্ত মন, অন্যদিকে আপনাদের প্রচেষ্টায় সাহস-উৎসাহ পাচ্ছি। একটি ক্রান্তিকাল আমরা সবার প্রচেষ্টায় অতিক্রম করতে পেরেছি। সিটিতে অত্যাধুনিক নানা প্রযুক্তি স্থাপন করা হয়েছে। এই প্রযুক্তির উন্নতির সঙ্গে কিছু চ্যালেঞ্জও রয়েছে।

বিশ্বের উন্নত দেশের শপিং মলেও এ ধরনের ব্যবস্থা থাকে। এগুলো মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। ’

আগুন নেভাতে সবার প্রচেষ্টার প্রশংসা করে তিনি বলেন, ‘আগুন সবার প্রচেষ্টায় মোকাবিলা করতে সক্ষম হয়েছি আমরা। ফায়ার সার্ভিস থেকে শুরু করে আমাদের নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও সর্বোপরি মার্কেটের সবাই ঐক্যবদ্ধভাবে সাহায্য করেছে।

এর পরও দোকান মালিকদের কিছু ক্ষতি হয়েছে, কর্তৃপক্ষও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি এককভাবে নয়, সবাই মিলেই কাটিয়ে উঠতে হবে। ’ 

বসুন্ধরা সিটি দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ বলেন, আগুনে ১০৬টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি কোনোমতেই পুষিয়ে ওঠা সম্ভব নয়। তবে মালিক সমিতির পক্ষ থেকে প্রত্যেক দোকান মালিককে ১০ হাজার করে টাকা দেওয়া হবে। যদিও এই সহায়তায় কিছুই হবে না, তবু মালিক সমিতির পক্ষ থেকে সামান্য চেষ্টা এটি।


মন্তব্য