kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দেশের সর্বোচ্চ আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের পদত্যাগ দাবি করেছে বিএনপি। গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বিএনপির পক্ষ থেকে এই দাবি জানিয়েছেন।

একই সঙ্গে তিনি বলেছেন, দেশের সর্ববৃহৎ দায়িত্বশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি মনে করে যে সুপ্রিম কোর্টের মর্যাদা ও ভাবমূর্তি রক্ষার্থে কালবিলম্ব না করে মন্ত্রীর পদ ও জাতীয় সংসদ থেকে তাঁদের পদত্যাগ করা উচিত।

আদালত অবমাননার দায়ে দণ্ডিত খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর শপথ ভঙ্গের বিষয়ে দেশের সর্বোচ্চ আদালতের দেওয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশের চার দিন পর বিএনপির পক্ষ থেকে এই দাবি জানানো হলো। মওদুদ আহমদ বলেন, ‘আমরা অবিলম্বে দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করছি। সেই সঙ্গে সুপ্রিম কোর্টের রায়ের তারিখ অর্থাৎ ২৭ মার্চ থেকে দুই মন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সব আদেশ বাতিল ঘোষণার আহ্বান জানাচ্ছি। নইলে গণতান্ত্রিক ব্যবস্থায় রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সুদূরপ্রসারী নেতিবাচক প্রভাব পড়তে পারে। ’


মন্তব্য