kalerkantho


বান্দরবানে আফগান ফেরত জঙ্গি গ্রেপ্তার!

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বান্দরবানের আলীকদম থেকে আফগানফেরত এক সন্দেহভাজন জঙ্গিকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে বলে স্থানীয়রা জানিয়েছে। গ্রেপ্তারকৃতর নাম মুসলিম উদ্দিন (৫০)। তার বাড়ি লামা উপজেলার শিলের তুয়া গ্রামে। গত শনিবার রাতে উপজেলা সদরের রেফার ফাঁড়ি বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তবে এ বিষয়ে থানা ও গোয়েন্দা পুলিশ কিছুই জানায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার রাতে অভিযান চালিয়ে সাদা পোশাকে ডিবি পুলিশ আফগানফেরত মুসলিম উদ্দিনের মালিকানাধীন ফার্মেসি থেকে তিনজনসহ তাকে আটক করে। পরের দিন রবিবার দুপুরে মুসলিম ছাড়া অন্য তিনজনকে ছেড়ে দেওয়া হয়। তবে এ বিষয়ে জানতে চাইলে আলীকদম কিংবা লামা থানা কোনো তথ্য জানাতে রাজি হয়নি।

লামার স্থানীয় সূত্রগুলো জানায়, ১০ বছর আগে মুসলিম উদ্দিন বাড়ির পাশের শিলের তুয়া বাজারে ফার্মেসি ব্যবসা শুরু করে। সম্প্রতি সে শিলের তুয়া থেকে তিন কিলোমিটার দূরে আলীকদম উপজেলার রেফার ফাঁড়ি বাজারে ফার্মেসি স্থানান্তর করে ব্যবসা করে আসছে। স্থানীয়রা তাকে ‘আফগানফেরত মুসলিম উদ্দিন’ নামে চিনলেও তার রাজনৈতিক পরিচয় সম্পর্কে কিছুই বলতে পারছে না তারা।

সূত্র জানায়, মুসলিম উদ্দিনের বাবা আবদুল গফুর একজন সাধারণ কৃষক। তবে তার শ্বশুর (নাম জানা যায়নি) তাবলিগ জামাতের অনুসারী।

নাম প্রকাশ না করার শর্তে বান্দরবান জেলা পুলিশের একটি সূত্র জানায়, পুলিশের কাছে আটক অন্য জঙ্গিদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার ডিবি পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে মুসলিম উদ্দিনকে গ্রেপ্তার করে। শনিবার রাতেই তাকে ঢাকায় নিয়ে যায় ডিবি পুলিশ।


মন্তব্য