kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বরফ কলের সিলিন্ডারের গ্যাসে শিশুসহ তিনজন অসুস্থ

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পুরান ঢাকার চকবাজার থানাধীন সোয়ারিঘাট এলাকায় একটি বরফ কলে অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডার লিকেজ হয়ে গ্যাস ছড়িয়ে পড়ে। এতে চার মাস বয়সী শিশুসহ তিনজন অসুস্থ হয়ে পড়ে।

গতকাল শনিবার রাতে এ দুর্ঘটনার পর বরফ কলের শ্রমিক ও আশপাশের বাসিন্দাদের সরিয়ে নিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সংশ্লিষ্টরা জানিয়েছে, ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট লিকেজ হওয়া সিলিন্ডারটি শনাক্ত করে গ্যাস ছড়ানো বন্ধের চেষ্টা চালায়। রাত সাড়ে ১০টার দিকে সিলিন্ডারের লিকেজ শনাক্ত করে বন্ধ করা হয়। তবে এর আগেই নির্গত হওয়া গ্যাস এলাকায় ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস পানি দিয়ে তা নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে।

সোয়ারিঘাট এলাকার বাসিন্দারা জানায়, বুড়িগঙ্গার তীরে সোয়ারিঘাটের কাছে বরফ কলটি অবস্থিত। পাইকারি মাছের বাজারে ওই বরফ কল থেকে বরফ সরবরাহ করা হয়।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত সাড়ে ৮টার দিকে বরফ কল থেকে অ্যামোনিয়া গ্যাস নির্গতের খবর পাওয়া যায়। ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকর্মীরা আহত চার মাসের শিশু জুনায়েদসহ তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। রাত সাড়ে ১০টার দিকে গ্যাস সিলিন্ডারের হুইল বন্ধ করা হয়। গ্যাস নিয়ন্ত্রণে আশপাশে পানি ছিটানো হয়।

চকবাজার থানার ওসি শামীম উর রশিদ তালুকদার গত রাত ১২টার দিকে বলেন, গ্যাস নিয়ন্ত্রণে চলে এসেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। ওই বরফ কলটির মালিক হাসনাত নামের এক ব্যক্তি।

স্থানীয়রা জানায়, যানজটের কারণে ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি ঘটনাস্থলে পৌঁছতে বেশ সময় লেগে যায়।


মন্তব্য