kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদে চট্টগ্রামে পাঁচ স্তরের নিরাপত্তা

‘সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া গাড়ির কাগজ চাইলে ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে জনগণের নিরাপত্তায় পাঁচ স্তরের ব্যবস্থা নেওয়া হয়েছে। রাস্তায় মলম পার্টি, ছিনতাই, অজ্ঞান পার্টির কর্মকাণ্ড রোধে পুলিশের টহল ও গোয়েন্দা নজরদারি থাকবে।

এ ছাড়া যানবহন চলাচলে শৃঙ্খলা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে। নিরাপত্তার বিষয়টি তদারকি করতে জেলা পুলিশের একটি দল কাজ করবে।

গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) হাবিবুর রহমান। তিনি আরো বলেন, ‘চামড়া পাচার রোধ, পশুরহাট দখল ঠেকানো এবং জাল টাকা শনাক্তসহ বিভিন্ন বিষয়ে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। ’

বৈঠকে সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদের তিন দিন আগে-পরে জরুরি খাদ্য, চামড়াবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, লরি ছাড়া অন্য গাড়ি না চালানোর বিষয়টিও স্মরণ করিয়ে দেন এই পুলিশ কর্মকর্তা।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক, উত্তর) ওয়াহিদুল হক চৌধুরী,  জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) এ কে এম এমরান ভূঁইয়া ও অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদৌল্লাহ রেজা এবং বিভিন্ন থানার ওসি, র‌্যাব ও শিল্প পুলিশের কর্মকর্তারা, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। ওই বৈঠকে জেলা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পুলিশের কোনো সদস্য গাড়ির কাগজপত্র তল্লাশি করলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য