kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্র্যান্ডিংয়ের জন্য ঢাকা জেলার লোগো ট্যাগলাইন নির্বাচন

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সিঙ্গাপুরের আদলে রাজধানীকে আকর্ষণীয়, দৃষ্টিনন্দন ও পর্যটকদের কাছে মনের মতো করে গড়ে তুলতে ঢাকা জেলাকে ব্র্যান্ডিং করার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন। এ উপলক্ষে গতকাল শনিবার একটি লোগো ও ট্যাগলাইন তৈরির উন্মুক্ত প্রতিযোগিতামূলক কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রতিযোগীদের মধ্য থেকে প্রাথমিকভাবে তিনটি করে লোগো ও ট্যাগলাইন নির্বাচন করা হয়। প্রাথমিকভাবে নির্বাচিত লোগো ও ট্যাগলাইন থেকে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন শেষে চূড়ান্তভাবে একটি নির্বাচন করা হবে।

রাজধানীর বিয়াম মিলনায়তনে আয়োজিত এক কর্মশালায় গতকাল এই তথ্য জানানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় ঢাকা জেলা প্রশাসন ‘ঢাকা জেলাকে ব্র্যান্ডিং’ এই বিষয়ক কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান। তিনি বলেন, ‘জনসংখ্যা বৃদ্ধি ও পর্যটনশিল্পের প্রসারের পরিপ্রেক্ষিতে প্রতিটি দেশ একে অন্যের প্রতিযোগী হিসেবে আবির্ভূত হয়েছে। এ প্রতিযোগিতা থেকে সুবিধা আদায়ের লক্ষ্যে ঐতিহ্যবাহী ঢাকা জেলাকে ব্র্যান্ডিং করার কোনো বিকল্প নেই। ’

প্রধান অতিথি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতবেক দেশের প্রত্যেক জেলার শিল্প, সংস্কৃতি, ঐতিহ্য ও পর্যটনকে তুলে ধরতে আলাদাভাবে ব্র্যান্ডিং করার জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ’

প্রতিযোগিতার বিচারকমণ্ডলীর দায়িত্ব পালন করেন শিল্পী হাশেম খান, প্রত্নতত্ত্ববিদ অধ্যাপক ড. সুফী মুস্তাফিজুর রহমান, ইতিহাসবিদ অধ্যাপক ড. গোলাম রাব্বানী, ইতিহাসবিদ অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নেসার হোসেন, শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী, ইতিহাসবিদ অধ্যাপক আব্দুল মোবিন চৌধুরী, ব্যারিস্টার হামিদুল মিজবাহ প্রমুখ।


মন্তব্য