kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ডিবি পরিচয়ে বাসের যাত্রীকে জঙ্গি বলে টাকাসহ অপহরণ

নারায়ণগঞ্জ পুলিশ বলছে জানে না

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডিবি পুলিশ পরিচয়ে একটি যাত্রীবাহী বাস থামিয়ে এক ব্যক্তিকে জঙ্গি অভিহিত করে সাত লাখ টাকাসহ অপহরণের অভিযোগ পাওয়া গেছে। অপহৃত ব্যক্তির নাম হাফেজ ইয়ামিন।

তিনি ড্রেজার ব্যবসায়ী। গতকাল শনিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। অপহৃত ব্যক্তির পাশের সিটে বসা সহযাত্রী বিষয়টি থানার পুলিশকে অবগত করেন। তবে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শকের দাবি, তাঁদের কোনো টিম সেখানে অভিযান চালায়নি।  

আরিফ নামের প্রত্যক্ষদর্শী জানান, চাঁদপুরের মতলবের বাসিন্দা ড্রেজার  ব্যবসায়ী হাফেজ ইয়ামিন ঢাকার একটি ব্যাংক থেকে সাত লাখ টাকা উত্তোলন করে বিআরটিসির এসি বাসযোগে ঢাকা থেকে নারায়ণগঞ্জে ফিরছিলেন। তাঁর পরনে ছিল পাঞ্জাবি। মুখে দাঁড়ি ছিল। সন্ধ্যা ৬টার দিকে বিআরটিসির বাসটি সাইনবোর্ড কোবা মসজিদ এলাকায় পৌঁছলে একটি হাইএইস মাইক্রোবাস (ঢাকা মেট্রো-ট-১৫-১৯২১) ব্যারিকেড দিয়ে বিআরটিসি বাসটির গতি রোধ করা হয়। তখন ডিবি পুলিশের কটি (জ্যাকেট) পরিহিত কয়েকজন হাতে হাতকড়া ও লাঠি নিয়ে বাসটিতে ওঠেন। এ সময় তাঁরা হাফেজ ইয়ামিনকে জেএমবির জঙ্গি বলে তাঁর টাকার ব্যাগসহ নামিয়ে মাইক্রোবাসে উঠিয়ে কাঁচপুরের দিকে চলে যান। আরিফ বলেন, পরে তিনি বিষয়টি প্রথমে পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে অবহিত করেন। এরপর ডিবি পুলিশকে বিষয়টি অবহিত করেন।

নারায়ণগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম জানান, তাঁদের কোনো টিম এ ধরনের অভিযান চালায়নি। ঘটনাটি তদন্তে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


মন্তব্য