kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বর্জ্য অপসারণে ফ্রি ব্যাগ দেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার সব পশুর হাটে কোরবানির বর্জ্য অপসারণের জন্য ফ্রি ব্যাগ দেবে ডিএসসিসি। কোরবানির পশু কেনার সময় হাটে অবস্থিত সিটি করপোরেশনের বুথ থেকে এ ফ্রি ব্যাগ সংগ্রহ করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, নগরবাসীর সহায়তা পেলে ঈদের দিন থেকে ৪৮ ঘণ্টায় বর্জ্য অপসারণের কাজ সমাপ্ত করতে পারব।

গতকাল শনিবার রাজধানীর বংশালে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসচেতনতামূলক শোভাযাত্রায় অংশ নিয়ে মেয়র এসব কথা বলেন। বংশাল থানা আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রাটি তাঁতীবাজার মোড় থেকে শুরু হয়ে আলুবাজারে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাঈদ খোকন বলেন, সব সেবাদানকারী প্রতিষ্ঠানের বড় গাড়ির মাধ্যমে বর্জ্য অপসারণ করার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গাড়ির মাধ্যমে পানি দিয়ে রাস্তা পরিষ্কার করা হবে বলে জানান মেয়র। ডিএসসিসির ফ্রি ব্যাগের মাধ্যমে কোরবানির সব বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলার অনুরোধ জানিয়ে তিনি বলেন, যাঁরা মনে করবেন তাঁরা নিজ আঙিনায় কোরবানি করতে পারবেন। তবে সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে কোরবানি করলে ইমামসহ নানা সুবিধা দেওয়া হবে।

বংশাল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর মোহাম্মদ বখতিয়ার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. সাইদুর রহমানসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।


মন্তব্য