kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


শিমুলিয়া-কাওড়াকান্দি

ঈদের আগে ফেরি চলাচল স্বাভাবিক হবে : নৌমন্ত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদের আগে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান। তিনি বলেন, নাব্যতা সংকট দূর করতে খনন চলছে।

আটটি খননযন্ত্র এখন অনবরত নাব্যতা সংকট মোকাবিলায় কাজ করছে।

গতকাল শনিবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডাব্লিউটিসি) কার্যালয় ভবন উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেন, নাব্যতা সংকট একটি প্রাকৃতিক সমস্যা। অন্যান্য বছরও এই সংকট হয়েছে। তবে আসন্ন ঈদে যাতে ঘরমুখো মানুষের বিড়ম্বনা না হয় সে লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিআইডাব্লিউটিসির চেয়ারম্যান মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভোলানাথ দে, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম প্রমুখ।

উল্লেখ্য, মাওয়া থেকে এই ঘাটটি স্থানান্তরের পর শিমুলিয়ায় কার্যালয় না থাকায় বিআইডাব্লিউটিসির কার্যক্রম বিঘ্নিত হচ্ছিল। তাই ২৮ লাখ টাকা ব্যয়ে শিমুলিয়ায় সংস্থার কার্যালয় ভবন নির্মাণ করা হয়।

গত ৮ আগস্ট থেকে নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে।


মন্তব্য