kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই দিনের বৃষ্টিতে চট্টগ্রামের নিচু এলাকায় হাঁটুপানি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দুই দিনের বৃষ্টিতে চট্টগ্রামের নিচু এলাকায় হাঁটুপানি

বৃষ্টি ও জোয়ারের পানিতে সয়লাব রাস্তায় চলতে গিয়ে গতকাল চট্টগ্রাম নগরের আগ্রাবাদ একসেস রোডে দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও এর আরোহী। ছবি : স্টার মেইল

দুই দিনের টানা বৃষ্টিতে বন্দর নগর চট্টগ্রামের নিচু এলাকা হাঁটুপানিতে তলিয়ে গেছে। বিশেষ করে আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, সিডিএ আবাসিক, হালিশহর আবাসিক, পাথরঘাটা, খাতুনগঞ্জ, বাকলিয়া এলাকার মানুষ জলাবদ্ধতার কারণে বিড়ম্বনায় পড়েছেন।

একদিকে জলাবদ্ধতা অন্যদিকে রাস্তাঘাটের বেহাল দশায় নগরবাসীর জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এখন বদলে গেছে এসব এলাকার চিত্র। বৃষ্টি হলেই আটকে পড়া পানির দুর্ভোগ, আর সে সঙ্গে জোয়ারের পানি বোনাস হিসেবে জমা থাকে। ফলে বৃষ্টি হলেই টানা দুই থেকে তিন দিন পানিবন্দি থাকতে হয় এখানকার মানুষকে।

গতকাল শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত ও গতকাল সকালের বর্ষণে রাস্তা চলে যায় পানির নিচে। এতে যুক্ত হয়েছে মহেশখালীর খোলা বাঁধ দিয়ে আসা সাগরের জোয়ারের পানি। দুইয়ের মিলিত প্রভাবে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৬ নম্বর রোডে হাঁটুর ওপরে পানি জমা হয়ে আছে। এই সড়কে চলাচলের একমাত্র মাধ্যম রিকশা। আর যারা রিকশা পাচ্ছে না তাদের স্যুয়ারেজের ময়লাযুক্ত পানি ভেঙে হেঁটেই চলাচল করতে হচ্ছে।

নগরের নিচু এলাকায় চলাচলের রাস্তাগুলো বড় বড় খানাখন্দে ভরে আছে। পানির ভেতর দিয়ে রিকশা, গাড়ি পার হতে গিয়ে পড়ছে বিড়ম্বনায়, ঘটছে দুর্ঘটনা।

এলাকাবাসী জানায়, গতকাল আগ্রাবাদ-হালিশহর সংযোগ রোডের বেপারিপাড়া এলাকায় পানির মধ্যে রিকশা উল্টে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে। মোটরসাইকেল দুর্ঘটনার ঘটনাও ঘটেছে।


মন্তব্য