kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বুড়িরহাট সীমান্ত

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত আহত আরো ৩

লালমনিরহাট প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বুড়িরহাট সীমান্তে ‘নো ম্যানস ল্যান্ডে’ বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তাঁর নাম মহিবুর রহমান (৩৮)।

তিনি ভারত থেকে গরু আনতে গিয়েছিলেন। এ ঘটনায় আরো আরো তিনজন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার মধ্যরাতে সীমান্তে  ৮ নম্বর সাব পিলারের কাছ এ ঘটনা ঘটে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক বজলুর রহমান হায়াতীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘গতকাল বিকেলে বিএসএফের সঙ্গে বিজিবির পতাকা বৈঠক হয়। এতে বিএসএফের পক্ষ থেকে স্বীকার করা হয় নিহতের শরীরে  বিএসএফ ব্যবহৃত  পিএজি গানের গুলি রয়েছে। তবে ঘটনার রাতে বিএসএফের দায়িত্বে এলাকায় ওই অস্ত্র ব্যবহার করা হয়েছে কিনা তা তদন্ত করে পরবর্তী পতাকা বৈঠকের মাধ্যমে জানানো হবে’।

বিজিবি ও স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার মধ্যরাতে ৯১৫ নম্বর আন্তর্জাতিক মেইন পিলারের ৮ নম্বর সাব পিলারের কাছ থেকে কাঁটাতারের রেড়ার ওপর দিয়ে গরু পার করছিল প্রায় ২০ জন বাংলাদেশি। এ সময় ভারতীয় সাতভাণ্ডারিয়া ক্যাম্পের বিএসএফের একটি দল বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই মহিবুর নিহত হন। আহত হন আরো তিন বাংলাদেশি। আহতরা হলেন গোড়ল ইউনিয়নের শরিফুল ও আসাদুল এবং চন্দ্রপুরের সেলিম। আহতরা গোপনে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।


মন্তব্য