kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


নিউ ইয়র্কে বাংলাদেশি নারী খুন

সিসিটিভি ফুটেজ প্রকাশ, এখনো অধরা খুনি

কালের কণ্ঠ ডেস্ক   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কুইন্সে বাংলাদেশি নারী নাজমা খানম খুন হওয়ার ২৪ ঘণ্টা পরও খুনি গ্রেপ্তার হয়নি। তবে খুনের সময় ওই এলাকায় থাকা দুটি সিসিটিভির ফুটেজ প্রকাশ করেছে পুলিশ।

ফুটেজে সন্দেহভাজন এক ব্যক্তিকে দৌড়ে পালাতে দেখা গেছে। তবে সন্দেহভাজনের ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি। তাকে খোঁজা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

নিউ ইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম এবিসি সেভেন আইউয়িটনেস নিউজ জানায়, সিসিটিভির একটি ফুটেজে দেখা গেছে নাজমা খানম হেঁটে যাচ্ছেন। তাঁর হাতে একটি ব্যাগ ছিল। আর দ্বিতীয় ফুটেজে দেখা যায়, ব্যক্তি দৌড়ে পালাচ্ছে।

স্থানীয় সময় বুধবার রাত সোয়া ৯টার দিকে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে) নিজ বাড়ির কাছে দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন নাজমা খানম (৬০)। তাঁর গ্রামের বাড়ি শরীয়তপুর সদর উপজেলার আটিপাড়া গ্রামে। তিনি তাঁর স্বামী ও এক সন্তান নিয়ে নিউ ইয়র্কে থাকতেন। ২০০৯ সালে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে তিনি শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাঁর দুই সন্তান ঢাকায় থাকেন। তাঁর লাশ বাংলাদেশে আনার কথা রয়েছে।  

ইমাম হত্যায় নিজেকে নির্দোষ দাবি মোরেলের : নিউ ইয়র্কে বাংলাদেশি ইমাম আকুঞ্জি ও তাঁর সহযোগী তারা মিয়াকে হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া অস্কার মোরেল আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ৩৬ বছর বয়সী মোরেলের বিরুদ্ধে হত্যা ও অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে। তাঁর আইনজীবী মাইকেল শুডের কাছ থেকে মন্তব্য চেয়ে পাওয়া যায়নি।

গত ১৩ আগস্ট কুইন্সের ওজনপার্কে আকুঞ্জি ও তারা মিয়াকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার মোরেলকে গত ১৮ অক্টোবর কুইন্স স্টেট কোর্টে আবার হাজির করা হবে।


মন্তব্য