kalerkantho


লন্ডনের কিংস কলেজে ইউনূস সামাজিক ব্যবসাকেন্দ্র স্থাপিত

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



লন্ডনের ঐতিহ্যবাহী কিংস কলেজে গত বুধবার ‘ইউনূস সামাজিক ব্যবসাকেন্দ্র’ প্রতিষ্ঠা করা হয়েছে। ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনে প্রতিষ্ঠিত কিংস কলেজের সঙ্গে বুধবার স্বাক্ষরিত একটি সমঝোতা স্মারকের মাধ্যম স্থাপিত হলো এই সামাজিক ব্যবসাকেন্দ্র। কেন্দ্রটি এই কলেজের ছাত্র ও শিক্ষকদের মধ্যে সামাজিক ব্যবসার ওপর গবেষণা এবং সামাজিক ব্যবসার ধারণা ও চর্চাকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করবে।

কিংস কলেজ লন্ডনের ডিরেক্টর অব এন্টারপ্রেনারশিপ ইনস্টিটিউট জুলি ডেভনশায়ার, ওবিই; কলেজের হেড অব এন্টারপ্রেনারশিপ আনান্দানা বকশী; সোশ্যাল এন্টারপ্রেনারশিপ বিষয়ক লেকচারার ড. সুসান ট্রেনহোম; সোশ্যাল এন্টারপ্রেনারশিপ অ্যাকসিলারেটর ম্যানেজার এড হ্যালিডে এবং প্রেসিডেন্ট, কেসিএল-ইন্যাকটাস  রেনাড শেরাইফ লন্ডনে কিংস কলেজে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইউনূস সেন্টারের পক্ষে উপস্থিত ছিলেন প্রফেসর মুহাম্মদ ইউনূস, লামিয়া মোর্শেদ ও আমির খসরু। লন্ডন ও ঢাকার মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি পরিচালিত হয়।

আগামী ৯-১০ নভেম্বর ২০১৬ এইচইসি প্যারিসে অনুষ্ঠেয় গ্লোবাল সোশ্যাল বিজনেস অ্যাকাডেমিয়া কনফারেন্সে বিশ্বব্যাপী ইউনূস সামাজিক ব্যবসাকেন্দ্রগুলোর প্রতিনিধিরা সমবেত হবেন।

সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য