kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


খুলনায় দুর্বৃত্তদের হামলায় ছাত্রলীগ নেতা নিহত

খুলনা অফিস   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



খুলনায় ছাত্রলীগের সাবেক নেতা ও একাধিক মামলার আসামি সৈকত হাসান রোহান (২৫) দুর্বৃত্তদের হামলায় নিহত হয়েছেন। গত বুধবার রাতে নগরীর পিটিআই মোড় এলাকায় তাঁর হাত-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

রোহানের বাড়ি নগরীর টুটপাড়া পাইপের মোড় এলাকায়। তিনি সরকারি এমএম সিটি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

পূর্বশক্রতা ও আধিপত্য বিস্তারের জের ধরে এই হত্যাকাণ্ড হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা করছে পুলিশ।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, বুধবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর পিটিআই  মোড়ে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার পথে দুর্বৃত্তরা রোহানের ওপর হামলা চালায়। তারা ধারালো অস্ত্র দিয়ে তাঁকে এলোপাতাড়ি কুপিয়ে হাত-পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে স্বজনরা তাঁকে উদ্ধার করে প্রথমে খুলনা জেনারেল (সদর) হাসপাতাল ও পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে রাত পৌনে ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। গতকাল দুপুরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

খুলনা মহানগর ছাত্রলীগের একাধিক নেতা কালের কণ্ঠকে বলেন, শেখ পলাশ ও সৈকত হাসান রোহান নগরীতে একটি বাহিনী গড়ে তুলেছিলেন। তাঁদের নেতৃত্বে প্রায়ই চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন ঘটনা ঘটত। ছাত্রলীগ পরিচয় দিলেও কমিটিতে তাঁদের কোনো  অবস্থান নেই। রোহানের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, ছিনতাই, অস্ত্র আইনে ১০টি মামলা রয়েছে। সম্প্রতি তিনি জেল থেকে জামিনে মুক্ত হলেও তাঁর সহযোগী শেখ পলাশ কারাগারে রয়েছেন।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল বলেন, ‘রোহান ছাত্রলীগের বিগত কমিটিতে থাকলেও বর্তমানে কোনো কমিটিতে নেই। ’


মন্তব্য