kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজশাহী-কলকাতা রুটে সরাসরি বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজশাহী থেকে কলকাতা সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টার দিকে রাজশাহীর শিরোইল বাস টার্মিনাল থেকে দেশ ট্রাভেলসের একটি বিলাসবহুল বাস কলকাতার উদ্দেশে ছেড়ে যায়।

বাসটি নাটোর, যশোর ও বেনাপোল হয়ে কলকাতায় পৌঁছে।

বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী সড়ক ও পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মুঞ্জুর রহমান পিটার, দেশ ট্রাভেলসের চেয়ারম্যান শামসুর রহমান শান্তন, রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি, সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন প্রমুখ।

রাজশাহীর দেশ ট্রাভেলসের ম্যানেজার মাসুদ রানা জানান, প্রথম পর্যায়ে প্রতিদিন একটি বাস যাওয়া-আসা করবে। তবে পর্যায়ক্রমে রাজশাহী-কলকাতা রুটে প্রতিদিন তিনটি বাস সার্ভিস চালুর পরিকল্পনাও রয়েছে।

তিনি আরো বলেন, ‘বেসরকারি উদ্যোগে হলেও এই রুটে বাস সার্ভিস চালুর মধ্য দিয়ে রাজশাহীর মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হলো। এর ফলে দুই দেশের সঙ্গে ব্যবসা, শিক্ষা, চিকিৎসাসহ নানা কাজে গতিশীলতা আসবে। ’

এদিকে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এক হাজার ৮০০ টাকার একটি প্যাকেজ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন দেশ ট্রাভেলসের ম্যানেজার মাসুদ রানা। তিনি বলেন, ‘শুক্রবার থেকে প্রতিদিন সকাল সোয়া ৭টায় রাজশাহী থেকে বাসটি ছেড়ে যাবে। কুষ্টিয়া, যশোর, বেনাপোল হয়ে কলকাতায় গিয়ে পৌঁছবে বিকেল সাড়ে ৩টায়।


মন্তব্য