kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


অ্যাডহক কমিটি রাজধানীর তিন শিক্ষাপ্রতিষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজধানীর স্বনামধন্য তিন শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাডহক কমিটি গঠন করেছে ঢাকা শিক্ষা বোর্ড। শিক্ষামন্ত্রীর পিএস, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ঢাকা জেলা প্রশাসককে কমিটির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠান তিনটি হলো ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মতিঝিল এবং উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ।

ঢাকা শিক্ষা বোর্ড গত মঙ্গলবার এই তিন শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডহক কমিটি অনুমোদন করে। বোর্ডের কলেজ পরিদর্শক ড. আশফাকুস সালেহীন স্বাক্ষরিত পৃথক পৃথক আদেশে এ অনুমোদন দেওয়া হয়।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব (পিএস) নাজমুল হক খানকে। আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিলের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কলেজ) ড. মোল্লা জালাল উদ্দিনকে। আর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সভাপতি করা হয়েছে ঢাকা জেলা প্রশাসককে। কমিটিগুলোর অন্য তিন সদস্যের নামও অনুমোদন করা হয়।

দীর্ঘদিন ধরে এ তিন শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি।

এদিকে তিন শিক্ষাপ্রতিষ্ঠানে আমলাদের দায়িত্ব দেওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন গভর্নিং বডির সাবেক সদস্যরা।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য ওয়ার্ড কাউন্সিলর মনসুর আহমেদ বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান জঙ্গিমুক্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে আমাদের। আর প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে আমলাদের। এটা মেনে নেওয়া যায় না। এই প্রতিষ্ঠানে কোনো আমলাকে ঢুকতে দেওয়া হবে না। ’

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আশফাকুস সালেহীন বলেন, ‘নিয়মানুযায়ী অ্যাডহক কমিটির সভাপতি মনোনয়ন করবেন বোর্ড চেয়ারম্যান। তিনি যাকে মনে করবেন তাকেই এই দায়িত্ব দিতে পারবেন। ’


মন্তব্য