kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মৃত্যুবার্ষিকী

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মৃত্যুবার্ষিকী

মো. খুরশীদ আলম

 

কথাসাহিত্যিক ও সাবেক অতিরিক্ত সচিব মো. খুরশীদ আলমের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে দুস্থদের মধ্যে খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

মরহুমের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে। মো. খুরশীদ আলম বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৮২ ব্যাচের কর্মকর্তা ছিলেন। প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি তিনি লেখক হিসেবেও সুখ্যাতি অর্জন করেন। তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৯। চাকরিরত অবস্থায় ৫৩ বছর বয়সে তিনি মারা যান। সংবাদ বিজ্ঞপ্তি।

নূরজাহান মুরশিদ

ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত বাঙালির স্বাধীকার আন্দোলনের সব স্তরেই সক্রিয় ভূমিকা রাখা নিবেদিতপ্রাণ রাজনীতিক ও আমৃত্যু সংগ্রামী নারী নূরজাহান মুরশিদের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সরকারের সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ মন্ত্রী নূরজাহান মুরশিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

‘নূরজাহান মুরশিদ স্মৃতি পরিষদ’-এর পক্ষ থেকে আজ সকাল ১১টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে প্রয়াতের কবরে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও গরিব শিশুদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে। নূরজাহান মুরশিদ ২০০৩ সালের ১ সেপ্টেম্বর মারা যান। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য