kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ছাত্রীর আত্মহত্যা তদন্তে কমিটি গঠন, শিক্ষক কারাগারে

চাঁদপুর প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চাঁদপুরে স্কুল ছাত্রী সাথী আক্তারকে আত্মহত্যায় প্ররোচিত করার অভিযোগে গ্রেপ্তার করা শিক্ষক আলাউদ্দিন মজুমদারকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বুধবার দুপুরে পুলিশ তাঁকে আদালতে হাজির করে।

বিচারক সৈয়দ কায়সার মোশাররফ তাঁকে কারাগারে পাঠাতে নির্দেশ দেন। মঙ্গলবার বিকেলে ফরিদগঞ্জের বাঘড়া বাজার থেকে গ্রেপ্তার করা হয়েছিল এ শিক্ষককে। চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. ওয়ালী উল্লাহ জানান, এ মামলায় পলাতক তিন আসামিকে গ্রেপ্তারে অভিযান চলছে।

গত সোমবার চাঁদপুর সদরের মধ্য বাগাদী গ্রামে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বাগাদী গণি হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সাথী আক্তার। স্কুল পরীক্ষার বকেয়া ফি ৩০ টাকা দিতে না পারায় এর আগের দিন শ্রেণিকক্ষে দীর্ঘ সময় তাকে দাঁড় করিয়ে রেখেছিলেন শিক্ষক। এ ঘটনায় অপমানবোধ করায় সাথী আত্মহত্যা করেছে বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছে।

আলোচিত এ আত্মহত্যার ঘটনায় দেশব্যাপী প্রতিক্রিয়া তৈরি হয়েছে। ঘটনা তদন্তে কমিটি গঠন হয়েছে। আজ শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন চাঁদপুর পৌঁছে সাথীর বাড়িতে যাবেন বলে প্রশাসনিক সূত্রে জানা গেছে। সাথীর আত্মহত্যার ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। সদর ইউএনও উদয়ন দেওয়ানকে এই কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


মন্তব্য