kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আপিল বিভাগে সাংবাদিক শফিক রেহমানের জামিন

নিজস্ব প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আপিল বিভাগে সাংবাদিক শফিক রেহমানের জামিন

কারাবন্দি সাংবাদিক শফিক রেহমান জামিন পেয়েছেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগ গতকাল বুধবার এ সাংবাদিকের জামিন মঞ্জুর করেন।

পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিন মাস অথবা পুলিশ রিপোর্ট দাখিল করা পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়। এ জামিনের ফলে তাঁর কারা মুক্তিতে বাধা নেই বলে জানান আইনজীবী।  

প্রধানমন্ত্রীর ছেলে এবং তাঁর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগের মামলায় গত ৭ জুন হাইকোর্ট শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে আদেশ দেন। এ আদেশের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে (লিভ টু আপিল) গত ২৯ জুন শফিক রেহমানের করা আবেদনের ওপর গত ১৪ জুলাই প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগে শুনানি হয়। ১৭ জুলাই এক আদেশে তাঁকে উন্নত চিকিৎসা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন আপিল বিভাগ। প্রয়োজনে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে শফিক রেহমানকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি দেন আদালত। শফিক রেহমানকে তিন সপ্তাহের মধ্যে এবং রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে আপিলের সারসংক্ষেপ আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া মামলার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে অবহিত করতে অ্যাটর্নি জেনারেলকে বলা হয়। এ অবস্থায় শফিক রেহমান আপিল করেন। এ আপিলের ওপর শুনানি শেষে গতকাল জামিন মঞ্জুর করে আদেশ দেওয়া হয়। আদালতে শফিক রেহমানের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী ও অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টার অভিযোগে গত বছরের ৩ আগস্ট পল্টন থানায় একটি মামলা করা হয়।


মন্তব্য