kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


‘জনগণের টাকায় নিজের ভাস্কর্য

এমপির প্রতিবাদ প্রতিবেদকের বক্তব্য

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



৩১ আগস্ট কালের কণ্ঠ’র প্রথম পাতায় প্রকাশিত ‘জনগণের টাকায় নিজের ভাস্কর্য গড়ছেন এমপি’ শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন বরিশাল-৬ আসনের সংসদ সদস্য রতনা আমিন। গতকাল বুধবার তাঁর স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে বলা হয়, ‘প্রতিবেদনটি অনাকাঙ্ক্ষিত মর্যাদাহানিকর ও উদ্দেশ্যপ্রণোদিত।

প্রতিবেদনে ডিও লেটার দিয়ে জনগণের টাকায় ভাস্কর্য করার বিষয়ে যে কথা উল্লেখ করা হয়েছে তা আমার স্বাক্ষর নয়। যদি কোনো স্বার্থান্বেষী মহল স্বাক্ষর জাল করে থাকে তবে তাদের আইনের আওতায় আনা হবে। ভাস্কর্য নির্মাণ হলে তা নিজ অর্থেই হবে। একটি মহল ষড়যন্ত্র করছে বিধায় আমি জোর প্রতিবাদ জানাচ্ছি। ’

প্রতিবেদকের বক্তব্য : বরিশালের বাকেরগঞ্জে রতনা আমিন মহিলা কলেজ প্রতিষ্ঠাতার ভাস্কর্য নির্মাণের ব্যাপারে জেলা পরিষদ থেকে দরপত্র বিজ্ঞপ্তি দেওয়া হয়। যার স্মারক নং জে:প:ব/২০১৬/২৮১/১(২৭), দরপত্র বিজ্ঞপ্তি নং ৫/২০১৫-২০১৬। জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. লোকমান আলীর চলতি বছরের ৮ মে স্বাক্ষরিত সেই বিজ্ঞপ্তি অনুসরণ করে প্রতিবেদন তৈরি করা হয়েছে। প্রতিবেদনে উল্লিখিত প্রসঙ্গক্রমের যাবতীয় কাগজপত্র প্রতিবেদকের কাছে রয়েছে। প্রতিবেদনটি উদ্দেশ্যপ্রণোদিত নয়।


মন্তব্য