kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বিচারপতির বাসায় গিয়ে ঘুষ দাবি!

পুলিশের এএসআই সাদেকুল গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



এক বিচারপতির দুই সন্তানের পাসপোর্ট-সংক্রান্ত তথ্য যাচাই (ভেরিফিকেশন) করে প্রতিবেদন দিতে ঘুষ দাবির অভিযোগে পুলিশের এক এএসআইকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার হাইকোর্টের নির্দেশে তাঁকে গ্রেপ্তার করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তার ওই এএসআইয়ের নাম সাদেকুল ইসলাম। তিনি পুলিশের বিশেষ শাখায় (এসবি) কর্মরত আছেন।

হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের দুই সন্তানের পাসপোর্ট আবেদনের তথ্য যাচাই করার দায়িত্ব ছিল এএসআই সাদেকুল ইসলামের। জানা গেছে, তিনি বাসায় গিয়ে বিচারপতির স্ত্রীর কাছে দুই হাজার টাকা ঘুষ দাবি করেন। তিনি বলেন, ঘুষ না দিলে পাসপোর্ট হবে না। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়। এরপর ওই পুলিশকে হাইকোর্টে তলব করা হয়।

গতকাল এএসআই সাদেকুল হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হকের এক বেঞ্চে হাজির হন। ঘুষ দাবির বিষয়টি এএসআই স্বীকার করেন। পরে বিচারপতি স্বেচ্ছাপ্রণোদিত হয়ে ওই পুলিশ সদস্যকে গ্রেপ্তারের নির্দেশ দেন। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ও দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন আদালত। পরে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারের মাধ্যমে ওই পুলিশ সদস্যকে শাহবাগ থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়।

জানা গেছে, বিচারপতির বাসায় গিয়ে ওই পুলিশের এএসআই নিজেকে এসআই হিসেবে পরিচয় দেন। এ ছাড়া নিজের নাম না বলে সালাম নামে পরিচয় দেন।


মন্তব্য