kalerkantho


সোনারগাঁয় সিলিন্ডার বিস্ফোরণ নিহত ২

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরের একটি ওয়ার্কসপের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দু-তিনজন।

গতকাল শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটে।  

প্রত্যক্ষদর্শী, কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, কাঁচপুরের পূর্ব বেহাকৈরে অবস্থিত আলীরাজ রিপেয়ারিং ওয়ার্কসপে গ্যাস সিলিন্ডার দিয়ে লোহার আসবাব মেরামত করার সময় রাত ১০টার দিকে সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে শ্রমিক আল আমিন (২৭) ও হাবিবুর রহমানের (৪২) শরীরে আগুন ধরে যায়। দগ্ধ হয়ে ঘটনাস্থলেই আল আমিন মারা যান। আর হাবিবুর রহমানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তৃব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত আল আমিন বরিশালের উজিরপুর উপজেলার মোদাচ্ছের মিয়ার ছেলে। হাবিবুর রহমানও একই উপজেলার বাসিন্দা।

ঢাকার ডেমরা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা বজলুর রশিদ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হওয়ার কথা জানিয়েছেন। তিনি আরো জানান, ঢাকার রমনা, ডেমরা ও নারায়ণগঞ্জের হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ওয়ার্কসপের আগুন নিয়ন্ত্রণে আনে।

সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ জানান, আল আমিনের লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আর হাবিবুর রহমানের লাশের ময়নাতদন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সম্পন্ন করে আজ রবিবার লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তিনি আরো জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার পর কারখানার মালিক পালিয়ে গেছে।


মন্তব্য