kalerkantho


এইচএসসি পরীক্ষা আজ

সৈয়দপুরে প্রবেশপত্র পায়নি ৩৮ জন সড়ক অবরোধ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



এইচএসসি পরীক্ষার আগের দিনে এসেও সৈয়দপুর সিটি কলেজের ৩৮ শিক্ষার্থী প্রবেশপত্র পায়নি বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে গতকাল শনিবার সড়ক অবরোধ করে পরীক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কয়েকজন পরীক্ষার্থী জানায়, তারা এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিতে সৈয়দপুর সিটি কলেজ থেকে নিবন্ধন করে। পরীক্ষার জন্য প্রস্তুতিও নেয় তারা। কিন্তু কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার আগের দিনও (গতকাল) তাদের প্রবেশপত্র দিতে পারেনি। ফলে পরীক্ষায় অংশ নেওয়া তাদের জন্য অনিশ্চিত হয়ে পড়ে। এ অবস্থায় গতকাল প্রথমে পরীক্ষার্থীরা সৈয়দপুর উপজেলা নির্বাহী কমকর্তাকে (ইউএনও) একটি স্মারকলিপি দেয়। পরে তারা শহীদ ডা. জিকরুল হক সড়ক অবরোধ করে। এতে প্রায় এক ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ ছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক বছর আগে শহরের রসুলপুর এলাকায় রেলওয়ের জমিতে সৈয়দপুর সিটি কলেজ প্রতিষ্ঠা করা হয়। কিন্তু নিজস্ব জায়গা ও প্রয়োজনীয় অবকাঠামো না থাকায় শিক্ষা মন্ত্রণালয় থেকে কলেজটি পাঠদানের অনুমতি পায়নি। এর পরও বিভিন্ন প্রলোভন দেখিয়ে শিক্ষার্থী ভর্তি করা হয় কলেজটিতে। পরবর্তী সময়ে ভর্তি শিক্ষার্থীদের আশপাশের কলেজগুলো থেকে নিবন্ধন করিয়ে পরীক্ষায় অংশ নেওয়ার ব্যবস্থা করে কলেজ কর্তৃপক্ষ। কিন্তু এবার একইভাবে কিছু শিক্ষার্থী প্রবেশপত্র পেলেও ওই ৩৮ জন পায়নি।

কলেজের অধ্যক্ষ নূরনাহারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। বন্ধ পাওয়া গেছে সিটি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি কাজী ময়নুল হোসেনের মোবাইল ফোনও।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী জানান, শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।


মন্তব্য