kalerkantho


প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি

ইউএনওর সইয়ে বেতন, গেজেট প্রকাশে ক্ষোভ

খুলনা অফিস   

২ এপ্রিল, ২০১৬ ০০:০০



১৭ ক্যাডারের কর্মকর্তাদের বেতন-বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষরসংক্রান্ত গেজেট প্রকাশ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, খুলনা জেলার নেতারা। তাঁরা বলেছেন, এ ঘটনা আমলাদের নতুন ষড়যন্ত্র। এক সপ্তাহের মধ্যে এ বিধিমালা বাতিল করা না হলে আবারও কঠোর আন্দোলনের মাধ্যমে তা বাতিল করতে বাধ্য করা হবে। এ ক্ষেত্রে উদ্ভূত পরিস্থিতির সব দায় প্রশাসনকে বহন করতে হবে।

গতকাল শুক্রবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে কমিটির নেতারা এসব কথা বলেন। নেতারা বলেন, ২০১৫ সালের ১৪ অক্টোবর সচিব কমিটির সঙ্গে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির নেতাদের বৈঠকে উপজেলা পর্যায়ের ১৭ দপ্তরের কর্মকর্তাদের বেতন-বিলে ইউএনওর সইয়ের বিষয়টি কার্যকর হবে না বলে সিদ্ধান্ত হয়। অথচ ১৩ মার্চ উপজেলা পরিষদ (হিসাব ও নিরীক্ষা) বিধিমালা ২০১৬ নামে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক স্বাক্ষরিত গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যার ২৪ অনুচ্ছেদে উপজেলা পরিষদের ১৭ দপ্তরের ক্যাডার, নন-ক্যাডার সব কর্মকর্তার বেতন-বিলে উপজেলা চেয়ারম্যান ও ইউএনওর যৌথ সইয়ের বিষয়টি সংযুক্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সংগঠনের খুলনার সভাপতি ডা.শেখ বাহারুল আলম। উপস্থিত ছিলেন সদস্যসচিব ফারুখে আযম মু. আবদুস ছালাম, যুগ্ম আহ্বায়ক অরুণ মণ্ডল, যুগ্ম সদস্যসচিব জাকির হোসেন প্রমুখ।


মন্তব্য