kalerkantho


দুই ভাইয়ের বিরোধ

গোদাগাড়ীর সাফিনা পার্কে ব্যাপক সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২ এপ্রিল, ২০১৬ ০০:০০



দুই ভাইয়ের মধ্যে মালিকানার দ্বন্দ্বে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দিগ্রামে অবস্থিত বিনোদনকেন্দ্র সাফিনা পার্কে। গত বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয়ে গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটেছে পার্কটিতে।

বৃহস্পতিবার রাতেই পরস্পরকে আসামি করে থানায় মামলা দিয়েছেন দুই ভাই।

স্থানীয় সূত্র জানায়, গোদাগাড়ী উপজেলার বালিয়াঘাট্টা এলাকার দুই সহোদর ফজলুর রহমান ও সাইফুল ইসলাম ২০১২ সালে উপজেলার দিগ্রাম এলাকায় নিজেদের ৩০ বিঘা জমিতে বাণিজ্যিকভাবে ‘সাফিনা পার্ক’ নামের একটি পিকনিক স্পট গড়ে তোলেন। প্রতিষ্ঠার পর থেকেই দুই ভাইয়ের মধ্যে মালিকানা ও মুনাফা বণ্টন নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে ছোট ভাই সাইফুল ইসলাম ও তাঁর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পার্ক দখলের চেষ্টা চালায়। এ সময় তারা ফজলুর রহমানের অনুসারী পার্কের হিসাবরক্ষক বকুল হোসেনসহ আরো দুই কর্মচারীকে মারধর করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে সাইফুল তাঁর অনুসারীদের নিয়ে চলে যান।

গতকাল বিকেলে সাইফুল ইসলাম ফের দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ৫০-৬০ জনের একটি দল নিয়ে পার্কে প্রবেশের চেষ্টা করেন। তখন পার্কের কর্মকর্তা-কর্মচারীরা প্রধান ফটক বন্ধ করে দেন। ভেতরে ঢুকতে না পেরে সাইফুল ও তাঁর অনুসারীরা পার্কের সামনে অবস্থান নেয়।

এতে পার্কের কর্মকর্তা-কর্মচারীরাও অবরুদ্ধ হয়ে পড়েন। সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ খবর পাওয়া পর্যন্ত সাইফুল ইসলামসহ তাঁর লোকজন পার্কের সামনেই অবস্থান করছিল।


মন্তব্য