kalerkantho


চেক প্রতারণা মামলা

জামিন পেলেন রফিউর রাব্বী

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০১৬ ০০:০০



চেক প্রতারণার মামলায় জামিন পেয়েছেন রফিউর রাব্বী; যিনি নারায়ণগঞ্জের নিহত মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকীর বাবা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার এ জামিন মঞ্জুর করেন।

একই সঙ্গে এ মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে রাব্বীর করা আবেদনের ওপর আগামী বছরের ৫ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করেছেন।

রফিউর রাব্বীর পক্ষে গতকাল আদালতে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। মঙ্গলবার নারায়ণগঞ্জ আদালতে রাব্বী আত্মসমর্পণ করলে তাঁকে কারাগারে পাঠানো হয়। এরপর তাঁর পক্ষে বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করা হয়।

চেক প্রতারণার অভিযোগে ২০১২ সালের ২৫ এপ্রিল রাব্বীর বিরুদ্ধে একটি মামলা হয়। ওই মামলায় ২০১৫ সালের ২৪ জুন নারায়ণগঞ্জ প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত রফিউর রাব্বীকে এক বছরের সশ্রম কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন। এরপর রফিউর রাব্বী ৩৫ লাখ টাকা জমা দিয়ে রায় হাইকোর্টে আপিল করেন। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রাব্বীর আপিল খারিজ করে দেন। এ রায়ের কপিসহ নথি গত ১৩ মার্চ নারায়ণগঞ্জ আদালতে পৌঁছার পর আদালত রাব্বীর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন।

এ অবস্থায় মঙ্গলবার রাব্বী ওই আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত তাঁর জামিন আবেদন খারিজ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেদিনই তাঁকে কারাগারে পাঠানো হয়। এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন করেন রাব্বী।


মন্তব্য