kalerkantho


প্রকাশিত সংবাদের ব্যাখ্যা র‍্যাবের

৩১ মার্চ, ২০১৬ ০০:০০



কালের কণ্ঠে গতকাল বুধবার প্রকাশিত ‘তনু হত্যাকাণ্ড : তদন্ত নিয়ে র‍্যাব-পুলিশ টানাটানি! ঘটনাস্থলের মাটি নেই। তদন্ত কর্মকর্তারা বিস্মিত, ক্ষুব্ধ’ শীর্ষক সংবাদের ব্যাখ্যা দিয়েছে র‍্যাব।

এতে বলা হয়, সংবাদটির প্রতি র‍্যাব সদর দপ্তরের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে র‍্যাবের বক্তব্য হচ্ছে, সংস্থাটি যেকোনো চাঞ্চল্যকর ঘটনায় অন্যান্য তদন্ত সংস্থার পাশাপাশি ছায়া তদন্ত করে থাকে। এর অংশ হিসেবে গত ২৯ মার্চ র‍্যাব সদর দপ্তরের তদন্তদল গিয়ে তনুর মৃতদেহ পড়ে থাকার জায়গাটির কিছুটা দূর থেকে ফরেনসিক পরীক্ষার জন্য সামান্য মাটি, ঘাস ও গাছের পাতার নমুনা সংগ্রহ করে। এ ছাড়া সংবাদে ছয় ফুট জায়গা থেকে ঘাস ও মাটি কেটে নেওয়ার যে তথ্য উল্লেখ করা হয়েছে, প্রকৃতপক্ষে ততটুকু স্থান থেকে তা নেওয়া হয়নি।

র‍্যাবের বক্তব্যে আরো বলা হয়, স্থানীয় তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থল থেকে এরই মধ্যে সম্ভাব্য সব আলামত সংরক্ষণ ও সংগ্রহ করেছেন। তবে যে জায়গা থেকে মাটি ও ঘাস সংগ্রহ করা হয়েছে তা তদন্তকারী সংস্থা কর্তৃক সংরক্ষিত নয়। এতে প্রতীয়মান হয়, তদন্তকারী কর্মকর্তা ওই স্থান থেকে সব আলামত সংগ্রহ করেছেন এবং আর কোনো আলামত সংগ্রহের প্রয়োজন মনে করেননি। ফলে র‍্যাব ছায়া তদন্তের অংশ হিসেবে ঘটনাস্থল থেকে কিছু ঘাস ও মাটির নমুনা জব্দ করে র‍্যাবের অত্যাধুনিক ফরেনসিক ল্যাবে পরীক্ষার জন্য সংগ্রহ করেছে। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য