kalerkantho


বিশ্ব চিকিৎসক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক   

৩১ মার্চ, ২০১৬ ০০:০০



‘প্রতিটি চিকিৎসকের কর্মস্থল নিরাপদ হোক’ প্রতিপাদ্যে গতকাল বুধবার দেশে পালিত হয়েছে বিশ্ব চিকিৎসক দিবস। দিবসটি উপলক্ষে গতকাল দুপুর ১২টায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

এতে ঢাকার অন্যান্য সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসকরাও অংশ নেন। শোভাযাত্রাটি সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুরু হয়ে জাতীয় হূদরোগ ইনস্টিটিউট হাসপাতাল, জাতীয় কিডনি ও ইউরোলজি হাসপাতাল, জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতাল, ঢাকা শিশু হাসপাতাল, জাতীয় পঙ্গু হাসপাতাল ও পুসর্বাসন কেন্দ্র, জাতীয় নিউরোসায়েন্স হাসপাতাল, জাতীয় চক্ষু ইনস্টিটিউট, জাতীয় যক্ষ্মা নিরাময় কেন্দ্র, জাতীয় বাতজ্বর ও হূদরোগ প্রতিরোধ কেন্দ্র এলাকা প্রদক্ষিণ করে।

পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও ডা. কামরুল আক্তার সঞ্জুর পরিচালনায় হাসপাতাল মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. এ বি এম মাকসুদুল আলম, হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. কে এম মামুন মোর্শেদ, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আমজাদ হোসেন এবং ডা. শাহাদাত হোসেন, ডা. ফারহানা দেওয়ান, ডা. সুব্রত ঘোষ প্রমুখ।


মন্তব্য