kalerkantho

নোটিশ বোর্ড

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



নোটিশ বোর্ড

ইউল্যাবে বইমেলা

রাজধানীর ধানমণ্ডিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) নিজস্ব ক্যাম্পাসে গতকাল মঙ্গলবার সকালে বইমেলার উদ্বোধন করা হয়। এবারের স্লোগান হলো ‘আই রিড, আই ট্রাভেল, আই বিকাম’। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। প্রধান অতিথি ছিলেন ‘ন্যু ভিস্তা ফার্মা লিমিটেড’-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আখতার মতিন চৌধুরী। সম্মানিত অতিথি ছিলেন ট্রাভেল হাউস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারহান কুদ্দুস। সংবাদ বিজ্ঞপ্তি।

 

ব্রিটিশ কাউন্সিলের টিচিং সেন্টার গুলশানেও

কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সঙ্গে যৌথভাবে গতকাল রাজধানীর গুলশানে আরেকটি টিচিং সেন্টারের উদ্বোধন করেছে ব্রিটিশ কাউন্সিল। সব বয়সের সব পেশাজীবীই এই সেন্টারে ইংরেজির ওপর কোর্স করতে পারবে। সেখানে থাকছে নিয়মিত উইকডে কোর্স ও প্রিমিয়ার উইকেন্ড কোর্স। প্রতিটি কোর্সের সময়সীমা ৩২ ঘণ্টা। কোর্সগুলোর মধ্যে আছে ইংলিশ স্কিলস, ইংলিশ ফর আইইএলটিএস, ইংলিশ ফর ওয়ার্ক, স্পোকেন ইংলিশ অ্যান্ড কোর্সেস ফর চিলড্রেন অ্যান্ড টিনএজারস (পাঁচ থেকে ১৭ বছর বয়সীদের জন্য)। সংবাদ বিজ্ঞপ্তি।

স্টামফোর্ডে স্বাধীনতা দিবস উদ্যাপন

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এ স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার স্টামফোর্ডের ধানমণ্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য ড. এম ফিরোজ আহমেদ এবং ধানমণ্ডি ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য ড. কে মউদুদ ইলাহী। বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সেখানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

বিএসএমআরএমইউ-বিইউপি

সমঝোতা স্মারক সই

শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি (বিএসএমআরএমইউ) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে। গতকাল মঙ্গলবার এই চুক্তি সই হয়। তাতে বিএসএমআরএমইউর পক্ষে সই করেন উপাচার্য রিয়ার অ্যাডমিরাল এ এস এম আব্দুল বাতেন। আর বিইউপির পক্ষে সই করেন উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ। সংবাদ বিজ্ঞপ্তি।

 

এনএসইউয়ে ফার্মা ফেস্ট

প্রতি বছরের মতো এবারও নর্থ সাউথ ইউনিভার্সিটিতে হয়ে গেল ‘ফার্মা ফেস্ট ২০১৬’। এবারের স্লোগান—গেট সল্যুশন, নট জাস্ট মেডিকেশন ( কেবল মেডিকেশন নয়, সমাধান নিন)। দেশের শীর্ষ ওষুধ কম্পানি ও স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়াই উত্সবের লক্ষ্য। আয়োজক ছিল বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল ক্লাব। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাচার্য আতিকুল ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি।

 

ইইউতে স্বাধীনতা দিবসের সভা

স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ)। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে এ সভা হয়। তাতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও গেরিলা বাহিনীর সদস্য হাবিবুল আলম বীরপ্রতীক। উপাচার্য অধ্যাপক ড. আবদুর রবের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান এস এম বখতিয়ার আলম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য