kalerkantho


যশোরে বিএনপি নেতাকে গুলি করে হত্যা

বিশেষ প্রতিনিধি, যশোর   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



যশোর সদর উপজেলার সাতমাইল শ্যামনগর বাজারে বিএনপির স্থানীয় এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তাঁর নাম ইদ্রিস আলী (৪৫)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এই হত্যাকাণ্ড ঘটে।

নিহত ইদ্রিস কাশিমপুর ইউনিয়নের শ্যামনগর গ্রামের হাসেম আলী মোল্লার ছেলে। তিনি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন।

আগামীকাল ৩১ মার্চ কাশিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। তবে নির্বাচন নিয়ে বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড ঘটেছে কি না সেটা বলতে পারেননি ইদ্রিসের স্বজন কিংবা দলের নেতারা।

স্বজনরা জানান, ইদ্রিস আলী একসময় সক্রিয়ভাবে বিএনপি করতেন। বেশ কিছুকাল ধরে তিনি বালুর ব্যবসা করে আসছিলেন।

স্থানীয় লোকজন জানায়, সন্ধ্যা ৬টার দিকে ইদ্রিস আলী শ্যামনগর বাজারে শাহজাহানের তেলের দোকানের সামনে ক্যারাম বোর্ড খেলছিলেন। এ সময় একটি মোটরসাইকেলে তিন ব্যক্তি সেখানে গিয়ে ইদ্রিসকে লক্ষ্য করে কয়েকটি গুলি ছোড়ে। তিনি বুকে ও মাথায় গুলিবিদ্ধ হন। এরপর দুর্বৃত্তরা কয়েকটি ফাঁকা গুলি ছুড়ে এলাকা ত্যাগ করে।

পরে স্থানীয় লোকজন ইদ্রিসকে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিত্সক আব্দুল্লাহ আল মামুন তাঁকে মৃত ঘোষণা করেন।

ইদ্রিসের দলীয় পরিচয় নিশ্চিত করেছেন যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে কি না জানতে চাইলে সাবু কালের কণ্ঠকে বলেন, ‘আমরা খোঁজ-খবর নিচ্ছি। এ ব্যাপারে এখনই কিছু বলতে পারছি না। ’

যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন বলেন, ‘বিএনপির এক কর্মী খুন হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। ’


মন্তব্য