kalerkantho

25th march banner

আইনমন্ত্রীর উদ্বোধন

ঢাকা সিএমএম আদালত ভবনে নতুন লিফট চালু

নিজস্ব প্রতিবেদক   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভবনে নতুন লিফট চালু হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে লিফট উদ্বোধন করেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বহু প্রতীক্ষিত এই লিফট চালু হওয়ায় আইনজীবী, বিচারপ্রার্থীসহ সংশ্লিষ্টরা সন্তোষ প্রকাশ করেছে।  

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহাসহ বিভিন্ন আদালতের বিচারক ও সিনিয়র আইনজীবীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিএমএম আদালতের ১০ তলা ভবনে নতুন লিফটের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ২০১৪ সালের ডিসেম্বর মাসে। ঢাকার তত্কালীন সিএমএম বিকাশ কুমার সাহা এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১৩ সালের ২৫ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা আইনজীবী সমিতির বহুতল ভবন উদ্বোধন করেন। ওই দিন আলোচনা সভায় তত্কালীন সিএমএম বিকাশ কুমার সাহা ও আইনজীবীদের দাবিতে আদালতে নতুন একটি লিফট স্থাপনের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

২০১৩ সালের ২৩ ডিসেম্বর আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি চেয়ে তত্কালীন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের মাধ্যমে একটি প্রস্তাব দেন। পরে প্রধানমন্ত্রী লিফট স্থাপনে অনুমোদন দেন।


মন্তব্য