kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


পিজিআর ব্যারাক কমপ্লেক্স উদ্বোধন প্রধানমন্ত্রীর

কালের কণ্ঠ ডেস্ক   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



পিজিআর ব্যারাক কমপ্লেক্স উদ্বোধন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবন এলাকায় নবনির্মিত পিজিআর চারতলা সৈনিক ব্যারাকের উদ্বোধন করেন। পরে অনুষ্ঠানে পিজিআর সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।ছবি : বাসস

রাজধানীতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) জন্য একটি চার তলা নতুন ব্যারাক কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবন কমপ্লেক্স থেকে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত ব্যারাক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গণপূর্ত মন্ত্রণালয়ের বার্ষিক বাজেট থেকে বিশেষ বরাদ্দ হিসেবে আট কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে এই ব্যারাক নির্মিত হয়েছে।

পিজিআর এক বিজ্ঞপ্তিতে জানায়, ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় ১৫০ জন পিজিআর সদস্যের আবাসনের ব্যবস্থা থাকবে। নিচতলায় অফিস কমপ্লেক্স, জিমনেশিয়াম, স্টোর ও গ্যারেজ এবং দ্বিতীয় তলায় লাইব্রেরি ও বিনোদন হল থাকবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রেসসচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

পিজিআর বাংলাদেশ সেনাবাহিনীর একটি নিরাপত্তা ও গোয়েন্দাদল। এই বাহিনী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং তাঁদের নিকট আত্মীয়স্বজনের নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে। সূত্র : বাসস।


মন্তব্য