kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন তিন চলচ্চিত্রশিল্পী

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন তিন চলচ্চিত্রশিল্পী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবনে তিন চলচ্চিত্রশিল্পীকে চিকিৎসার অর্থসহায়তার চেক তুলে দেন। ছবি : পিআইডি

অসুস্থ দুজন অভিনেতা ও একজন অভিনেত্রীকে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে অভিনেতা মঞ্জুর হোসেন, আবদুস সাত্তার ও অভিনেত্রী মায়া ঘোষকে আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

মঞ্জুর হোসেনকে ২০ লাখ টাকা, মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারকে ১০ লাখ টাকা এবং মায়া ঘোষকে পাঁচ লাখ টাকা ও একটি হুইল চেয়ার প্রদান করেন শেখ হাসিনা। চেক প্রদানকালে প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে আলাপ করেন এবং তাঁদের চিকিৎসার খোঁজখবর নেন।

অসুস্থ চলচ্চিত্র শিল্পীরা কঠিন সময়ে তাঁদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী দেড় বছর আগে আবদুস সাত্তারকে ১০ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছিলেন।

সংবাদপত্রের মাধ্যমে তাঁদের দুর্ভোগের খবর পেয়ে শেখ হাসিনা তাঁদেরকে আর্থিক সহায়তা প্রদানের উদ্যোগ নেন।

 

লাহোরে সন্ত্রাসী হামলার নিন্দা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের লাহোরে শিশু পার্কে আত্মঘাতী বোমা হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। গতকাল সোমবার দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কাছে পাঠানো এক বার্তায় তিনি এ নিন্দা জানান।

বার্তায় শেখ হাসিনা বলেন, ‘আমরা কাপুরুষোচিত এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এই দুঃখের সময়ে, আমরা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে আপনাদের পাশে রয়েছি। ’

বাংলাদেশের সরকার ও জনগণ এবং নিজের পক্ষ থেকে শেখ হাসিনা সন্ত্রাসী হামলায় বিপুলসংখ্যক নিরীহ লোকের প্রাণহানির ঘটনায় নওয়াজ শরিফ ও পাকিস্তানের ভ্রাতৃপ্রতিম জনগণের কাছে গভীর শোক প্রকাশ করেন। তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারগুলো যেন এ দুঃসময় কাটিয়ে উঠতে পারে সেজন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন। সূত্র : বাসস।


মন্তব্য