kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


যাত্রা শুরু করল আসগর আলী হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



দেশের বড় বড় বেসরকারি হাসপাতালের বেশির ভাগের অবস্থান রাজধানী ঢাকার উত্তরাংশে। ফলে মহানগরীর দক্ষিণাঞ্চলের মানুষের চিকিৎসার জন্য যানজটের ধকল সামলে উত্তরে আসতে হয়। ঢাকার দক্ষিণের তথা পুরান ঢাকার মানুষের কষ্ট এবার দূর হতে চলেছে। তাদের জন্য সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বিশ্বমানের চিকিৎসা সুবিধা নিয়ে পুরান ঢাকার গেণ্ডারিয়ার ডিস্টিলারি রোডে গড়ে তোলা হয়েছে ‘আসগর আলী হাসপাতাল’। এটি প্রতিষ্ঠা করেছে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান সিটি গ্রুপ।

গতকাল সোমবার হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। ২৫০ বেড নিয়ে যাত্রা শুরু হয়েছে, পরে বেডসংখ্যা বাড়ানো হবে। মেডিক্যাল কলেজ করার পরিকল্পনাও রয়েছে বলে জানান উদ্যোক্তারা। এগারো তলাবিশিষ্ট হাসপাতালটিতে স্থাপন করা হয়েছে অত্যাধুনিক মডিউলার অপারেশন থিয়েটার। উদ্যোক্তাদের দাবি, এমন অপারেশন থিয়েটার দেশে এই প্রথম। এই অপারেশন থিয়েটারে কোনোভাবেই কোনো সংক্রমণের আশঙ্কা নেই। প্রতিটি ইউনিটে রয়েছে উন্নত প্রযুক্তির চিকিৎসা যন্ত্রপাতি। রয়েছে বিশেষজ্ঞ চিকিৎসক এবং দক্ষ নার্স ও কর্মী। উদ্বোধনী অনুষ্ঠানে সিটি গ্রুপের চেয়ারম্যান ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ফজলুর রহমান, সিটি গ্রুপের প্রেসিডেন্ট মোহাম্মদ হাসান, সময় টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আহম্মেদ যোবায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য