kalerkantho


চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে তালা

বেতন বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



বেতন-ভাতা বাড়ানোর দাবিতে চট্টগ্রামের সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল সোমবার সকাল ১০টা থেকে তাঁরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন।

কর্মবিরতির কারণে হাসপাতালের চিকিৎসাসেবা বন্ধ হয়ে গেছে। কলেজের ক্লাস পরীক্ষাও হয়নি। চিকিৎসকদের আন্দোলনের কারণে দুর্ভোগে পড়েছে রোগী ও তাদের স্বজন, শিক্ষার্থী ও অভিভাবকরা।

বেতন-ভাতা বাড়ানোর দাবিতে প্রথম দফায় গত বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। এ সময়ে দাবি বাস্তবায়নে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় গত রবিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা।

আন্দোলনরত চিকিৎসক ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কাউন্সিলর ডা. হোসেন আহমেদ বলেন, ‘সকালে মেডিক্যালের প্রধান ফটকে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। ক্যাম্পাসে আন্দোলন কর্মসূচি চলছে। আজ (গতকাল সোমবার) থেকে চিকিৎসাসেবাও বন্ধ। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

তবে সাউদার্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. হাসানুজ্জামান গত রাতে কালের কণ্ঠকে বলেন, ‘জরুরি চিকিৎসাসেবা চালু আছে। মূল ফটকে ওরা (আন্দোলনকারী) তালা লাগিয়ে দিয়েছে। তারা বিভিন্ন দাবি-দাওয়া দিয়েছে। এর মধ্যে সব দাবি যে যৌক্তিক, তা নয়। দাবিগুলো আমরা বিবেচনা করছি। ’

গত রাতের মধ্যে অচলাবস্থার বিষয়টি সমাধান হয়ে যাওয়ার আশা প্রকাশ করেছেন কলেজ অধ্যক্ষ।

আন্দোলনরত একজন চিকিৎসক জানান, দুই বছর ধরে বেতন-ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে আসছেন তাঁরা। কর্তৃপক্ষ দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও পূরণ করেনি।


মন্তব্য