kalerkantho

নোটিশ বোর্ড

বিশ্ববিদ্যালয়ে,স্বাধীনতা,দিবস,উদ্‌যাপিত

২৮ মার্চ, ২০১৬ ০০:০০



নোটিশ বোর্ড

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদ্‌যাপিত

রাজধানীর বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্‌যাপিত হয় দিবসটি।

 

গ্রিন ইউনিভার্সিটি : আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপিত হয়। উপাচার্য মো. শহীদ উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধের ১ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম।

 

ডিআইইউ : স্বাধীনতা দিবস উপলক্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনা, আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য এবং ইমেরিটাস অধ্যাপক ড. আমিনুল ইসলাম।

 

বাংলাদেশ ইউনিভার্সিটি : নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়। এসবের মধ্যে ছিল জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ড. গোলাম রহমান।

 

উত্তরা ইউনিভার্সিটি : দেশের শতবর্ষের ইতিহাস তুলে ধরে সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাব। শনিবার রাতে রাজধানীর উত্তরা ক্লাবে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বদেশের মুক্তির লড়াই আর অর্থনৈতিক বুনিয়াদ গড়ার সংগ্রামের কথা নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিবেশন করে গীতিনাট্য—প্রিয় মাতৃভূমি।

 

আশা ইউনিভার্সিটি বাংলাদেশ : আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আলোচনায় সভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড. ডালেম চন্দ্র বর্মণ। অন্যদের মধ্যে উপদেষ্টা অধ্যাপক মো. মঈনউদ্দিন খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হেলাল উজ জামান প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য