kalerkantho


গাজীপুরে বিদ্রোহী প্রার্থীর সমর্থককে হত্যার অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ মার্চ, ২০১৬ ০০:০০



গাজীপুরে বিদ্রোহী প্রার্থীর সমর্থককে হত্যার অভিযোগ

গাজীপুরের কালীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থীর এক কর্মীকে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রবিবার সকালে বাড়ির পাশের একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

যশোরে পৃথক বোমা হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। সাতক্ষীরায় শনিবার রাতে পাঁচটি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের সময় বাধা দেওয়ায় সাত নারীকে পিটিয়ে জখম করা হয়েছে।

গাজীপুর : মারা যাওয়া চিত্তরঞ্জন শীল (৪০) কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের কলাপাটুয়া গ্রামের মৃত নরেন্দ্র চন্দ্র শীলের ছেলে। তিনি আগামী ৩১ মার্চ অনুষ্ঠেয় জামালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী খায়রুল আলমের সক্রিয় কর্মী ছিলেন।

এদিকে কালীগঞ্জ থানার ওসির বিরুদ্ধে ঘটনাটি আত্মহত্যা বলে ধামাচাপার চেষ্টা করছেন বলে অভিযোগ তুলেছেন চিত্তরঞ্জনের স্ত্রী অঞ্জলী রানী।

স্বজনরা জানিয়েছে, চিত্তরঞ্জন মামার বাড়ি থেকে পাশের দোলন বাজারে সেলুনে কাজ করতেন। তাঁরা স্বামী-স্ত্রী আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী খায়রুল আলমের সক্রিয় কর্মী ছিলেন। বিপরীতে তাঁর মামাদের পরিবার আওয়ামী লীগ প্রার্থী ফারুক মাস্টারের কর্মী-সমর্থক। শনিবার দুপুরে দুই মামাতো ভাই হূদয় শীল (২০), সঞ্জয় শীলসহ (১৯) আরো কয়েকজন ঘরে ঢুকে চিত্তরঞ্জন ও তাঁর স্ত্রীকে বেদম মারধর করে।

এ ঘটনায় অঞ্জলী রানী বিকেলে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেন। রাতে চিত্তরঞ্জন বাজার থেকে বাড়ি ফিরে ঘরের বাইরে ঘুমিয়ে ছিলেন। রবিবার ভোরে বাড়ির পাশের একটি গাছে গলায় রশি বাঁধা অবস্থায় তাঁর লাশ ঝুলতে দেখা যায়।

যশোর : শনিবার রাতে সদর উপজেলার শেখহাটি বাবলাতলা ও লেবুতলা বাজারে বোমা হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী নাসরিন সুলতানা জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে প্রচারণা শেষে তিনি নেতাকর্মীদের নিয়ে শেখহাটি বাবলাতলা এলাকায় পৌঁছান। এ সময় তাঁর মাইক্রোবাস লক্ষ্য করে দুর্বৃত্তরা একটি হাতবোমা ছুড়ে পালিয়ে যায়। এতে তাঁর পাঁচ কর্মী আহত হয়।

অন্যদিকে লেবুতলা ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলিমুজ্জামান মিলন ও বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তফা মনোয়ার হ্যাপির কর্মী-সমর্থকরা লেবুতলা বাজারে অবস্থান করছিল। এ সময় সেখানে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন আহত হয়।

মানিকগঞ্জ : দৌলতপুর উপজেলার ধামশ্বর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী ইদ্রিস আলীর সমর্থক ও বিএনপি প্রার্থী মহম্মদ আলেক মিয়ার সমর্থকদের মধ্যে নির্বাচনী সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। গত শনিবার রাত ১১টার দিকে ধামশ্বর ইউনিয়নের গালা বাজারে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা : নৌকা প্রতীকে ভোট না দিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে ভোট দেওয়ায় পাঁচটি পরিবারের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। বাধা দেওয়ায় ওই সব পরিবারের সাত নারী সদস্যকে পিটিয়ে জখম করা হয়েছে। গত শনিবার ভোরে সাতক্ষীরার আশাশুনি উপজেলার কাপষণ্ডা গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামের কলুপাড়ার এবাদুল ঢালী জানান, দীর্ঘদিন ধরে তাঁরা আওয়ামী লীগে ভোট দিয়ে আসছেন। খাজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল কুদ্দুস দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে এবার নির্বাচন করেন। তিনি ও তাঁর ভাইয়েরা ২২ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনে ঘোড়া মার্কায় ভোট দেন। এতে ক্ষুব্ধ হন নৌকার প্রার্থী শাহানেওয়াজ ডালিম। শনিবার ভোরে শাহানেওয়াজের লোকজন তাঁদের পাঁচটি বাড়িতে হামলা চালায়।


মন্তব্য