kalerkantho


নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আলোচনা

‘জঙ্গিবাদের জন্য দায়ী জিয়া ও এরশাদ’

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



উদীচীর সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কামাল লোহানী বলেছেন, ‘দেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের জন্য দায়ী জিয়া ও এরশাদ। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম।

কিন্তু তাঁরা ক্ষমতায় এসে সংবিধানে সাম্প্রদায়িকতা ঢুকিয়ে দিলেন। এখন জামায়াত ও হেফাজতে ইসলামের মতো মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী রাস্তায় নেমে আস্ফাালন করে। ধর্মের নামে যারা ব্যবসা করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। ’ গতকাল শনিবার এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

৪৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল নর্থ সাউথ ইউনিভার্সিটি অডিটরিয়ামে আয়োজন করা হয়েছিল এক আলোচনা সভা। এতে বিশেষ অতিথি ছিলেন উদীচীর সভাপতি কামাল লোহানী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বোর্ড অব ট্রাস্টির সদস্য এম এ হাশেম, সদস্য বেনজির আহমেদ ও কোষাধ্যক্ষ গৌর গোবিন্দ গোস্বামী বীরপ্রতীক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির প্রমুখ।

কামাল লোহানী বলেন, ‘সম্প্রতি মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন খালেদা জিয়া। তিনি দুইবার বাংলাদেশের প্রধানমন্ত্রীও হয়েছিলেন।

একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার লজ্জা লাগে, তিনি কিভাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী হন।


মন্তব্য