kalerkantho


দুর্নীতি প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন

কাউকে ছাড় দেওয়া হবে না : দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘ব্যক্তি বা অন্য কোনো পরিচয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। সব কিছু চলবে আইনানুসারে।

আমাদের সব কার্যক্রম আইনের আওতায় থাকবে। কার কী পরিচয়, তা মুখ্য না। ’ গতকাল দুর্নীতি প্রতিরোধ সপ্তাহের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে উদ্বোধন করা হয় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ। এতে দুর্নীতিবিরোধী পোস্টার ও কার্টুন প্রদর্শন করা হয়। দুদক চেয়ারম্যান ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুদক কমিশনার ড. নাসিরউদ্দীন আহেমদ এবং এ এফ এম আমিনুল ইসলাম, কমিশনের সচিব আবু মো. মোস্তফা কামালসহ অন্য কর্মকর্তারা।

দুদক চেয়ারম্যান বলেন, দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন বিশ্বে আজ স্বীকৃত। এ অগ্রগতিকে আরো বেগবান করার জন্য দুর্নীতি প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা সমীচীন হবে। গণসচেতনতা সৃষ্টি করে দুর্নীতির বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

সবার অংশগ্রহণ ছাড়া দুর্নীতি দমন ও প্রতিরোধ সম্ভব নয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় কোনো সরকারি কর্মকর্তার সংশ্লিষ্টতা পাওয়া গেলে দুদক আইনগত ব্যবস্থা নেবে। ঘটনাটি এখন তদন্ত করছে সিআইডি। ওই তদন্তে কারো সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলেই তাঁর বিরুদ্ধে দুদক নিজ থেকেই ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রে কারো কোনো অনুমতির দরকার হবে না।


মন্তব্য