kalerkantho


ফেসবুকে উসকানির অভিযোগে সিলেটে মাদ্রাসা ছাত্র গ্রেপ্তার

সিলেট অফিস   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



ফেসবুকে রাষ্ট্র, সরকার ও ধর্ম নিয়ে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় এক মাদ্রাসা ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত জাহেদ আহমদ মুরাদ (২০) বিয়ানীবাজার পৌর এলাকার খাসাড়িপাড়া গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে।

বিয়ানীবাজার থানার ওসি জুবের আহমদ জানান, গত শুক্রবার গভীর রাতে পুলিশ মুরাদের বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে। তিনি দীর্ঘদিন ধরে তাঁর ফেসবুক পেজে রাষ্ট্র, সরকার এবং ধর্ম নিয়ে উসকানিমূলক মন্তব্য করে আসছেন। সর্বশেষ তিনি সবাইকে জিহাদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে একটি মন্তব্য পোস্ট করেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাইবার অপরাধ বিশেষজ্ঞরা বিষয়টি নজরে এনে তাঁকে গ্রেপ্তারের জন্য তত্পর হন। গত শুক্রবার দিবাগত রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার দুপুরে তাঁকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উপজেলার আঙ্গুরা মোহাম্মদপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা আবু ইউসুফ জানান, মুরাদ কয়েক বছর আগে তাঁদের মদ্রাসায় ভর্তি হলেও পরে তাঁর ছাত্রত্ব বাতিল করা হয়। বর্তমানে তিনি কোন মাদ্রাসার ছাত্র তা তিনি জানাতে পারেননি।

গ্রেপ্তারকৃত মুরাদ ছাত্র জমিয়তের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।


মন্তব্য