kalerkantho


১২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‌্যাবের ডিজি

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনেই গুরুত্ব

নিজস্ব প্রতিবেদক   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন র‌্যাবের মৌলিক কাজ। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে এ জন্য কাজ করছে। আগামীতেও জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনই গুরুত্ব পাবে। সন্ত্রাসীদের শনাক্ত করতে র‌্যাবের গোয়েন্দা তৎপরতার কোনো বিকল্প নেই। তবে, র‌্যাব সব ঘটনার তদন্ত করছে না। নির্বাচিত ও চাঞ্চল্যকর মামলাগুলো তদন্ত করে থাকে। ’ গতকাল র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

র‌্যাবের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীর উত্তরায় র‌্যাব সদর দপ্তরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। র‌্যাবের মহাপরিচালক ছাড়াও এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান ও ডা. আফতাব উদ্দিন আহমেদ, গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান, সব ব্যাটালিয়নের অধিনায়কসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

র‌্যাব মহাপরিচালক বলেন, স্বাধীনতা দিবসে ১২ বছর আগে বিশেষায়িত সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করেছিল র‌্যাব। সাতটি বাহিনী ও আটটি প্রতিষ্ঠান মিলে প্রতিষ্ঠিত র‌্যাব সবার সহযোগিতায় দীর্ঘ পথ পেরিয়ে এসেছে। সব বাহিনীর নির্বাচিত সদস্যরা র‌্যাবে কাজ করছেন। র‌্যাবকে জনবান্ধব বাহিনী হিসেবে গড়ে তোলা হয়েছে।


মন্তব্য