kalerkantho


সিলেটে নির্বাচনী সহিংসতায় ৪০ জন আহত

সিলেট অফিস   

২৭ মার্চ, ২০১৬ ০০:০০



সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নে নির্বাচিত চেয়ারম্যান আফছর আহমদ ও পরাজিত প্রার্থী নজরুল ইসলাম বেলালের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ৪০ জন আহত হয়েছে। গত শুক্রবার রাতে শহরতলির শাহপরান দাসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বেলাল আওয়ামী লীগের মনোনীত ও আফছর বিদ্রোহী প্রার্থী ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে দাসপাড়াবাজার চকগ্রাম জামে মসজিদের সামনে বেলালের ফুফাতো ভাই সাব্বিরকে মারধর করে আফছরের দুই সমর্থক। খবর পেয়ে বেলাল সেখানে গেলে বিষয়টি মীমাংসার জন্য সালিস বৈঠকে বসেন স্থানীয়রা। এ সময় দুই পক্ষ কথাকাটাকাটির একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়।

১১ বিদ্রোহীকে বহিষ্কার আ. লীগের : এদিকে দলের নির্দেশনা অমান্য করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার ১১ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। গত শুক্রবার রাতে সিলেট জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক জগলু চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দল থেকে বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন, কোম্পানীগঞ্জ উপজেলার পশ্চিম ইসলামপু ইউনিয়নের মজনু মিয়া, গেদা মিয়া, আবুল হোসেন ও আফজাল হোসেন বতুল্লা। তেলিখাল ইউনিয়নের আব্দুল হক ও কাজী আব্দুল ওদুদ আলফু। উত্তর রণিখাই ইউনিয়নের ফরিদ মিয়া, পূর্ব ইসলামপুর ইউনিয়নের ইলিয়াছুর রহমান ও দক্ষিণ রণিখাই ইউনিয়নের রোকন উদ্দিন।


মন্তব্য