kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


পুলিশের ধাওয়ায় ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু

হত্যার অভিযোগ স্বজনদের

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীতে পুলিশের ধাওয়া থেকে পালাতে গিয়ে বহুতল ভবনের ছাদ থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। পুরান ঢাকার হোসনী দালান এলাকায় গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম আবুল কালাম (৩৫)। স্বজনদের অভিযোগ, পুলিশ তাঁকে ছাদ থেকে ফেলে হত্যা করেছে। তবে পুলিশের দাবি, কালাম মাদক ব্যবসায়ী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৯টার দিকে হোসনী দালান রোডের (শিয়া গলি) ৭৪ নম্বর বাড়ির পাঁচ তলার ছাদ থেকে পাইপ বেয়ে নামতে গিয়ে তা ভেঙে নিচে পড়ে যান কালাম। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে রাত সোয়া ১০টার দিকে মৃত্যু হয় তাঁর।

কালামের বড় ভাই আবুল বাশার বলেন, ‘চানখাঁরপুল পুলিশ ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম ও এএসআই মোজাম্মেল আমার ভাইকে ধাওয়া দিয়ে ওই পাঁচ তলা বাড়ির ছাদে নিয়ে যায়। পরে তারা ছাদ থেকে কালামকে ফেলে দিয়ে চলে যায়। ’ এ অভিযোগে রাতে ঢামেকের সামনে স্থানীয়রা বিক্ষোভও করেছে।

চকবাজার থানার ওসি শামীম অর রশীদ তালুকদার বলেন, ‘কালাম পেশাদার মাদক ব্যবসায়ী। সে চকবাজার এলাকার মাদকসম্রাজ্ঞী মনির স্বামী। রাতে বংশাল থানা পুলিশের একটি দল চানখাঁরপুর এলাকায় একটি মাদক স্পটে অভিযান চালায়। ওই সময় কালাম সেখান থেকে পালিয়ে হোসনী দালান এলাকার ওই ভবনের ছাদে ওঠে। সেখান থেকে নামার সময় পড়ে গিয়ে মৃত্যু হয় তার। ’


মন্তব্য